২৫শে ডিসেম্বর, ২০১৯ ইং | ১০ই পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সমাপনী পরীক্ষার্থীদের বহিষ্কার করা যাবে না

ডেস্ক রিপাের্ট : এখন থেকে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের বহিষ্কার করা যাবে না। এই মর্মে আদেশ জারি করা হয়েছে।

গত সোমবার (২৩ ডিসেম্বর) প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার নির্দেশাবলির ১১ নম্বর অনুচ্ছেদ রহিতকরণের আদেশ জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার নির্দেশাবলির ১১ নম্বর অনুচ্ছেদের ‘শৃঙ্খলা লঙ্ঘনকারীর বিরুদ্ধে ব্যবস্থা’ অংশে বলা হয়, নির্দেশাবলির ৯ ও ১০ অনুচ্ছেদে যথাক্রমে; যে কোনো নির্দেশ অমান্য করার জন্য ওই বিষয়ের পরীক্ষার উত্তরপত্র বাতিল করা যেতে পারে। প্রশ্নপত্র ছাড়া অন্য কাগজপত্র বা অন্যের উত্তরপত্র দেখে লিখলে বা অন্যকে দেখানোর কাজে সহযোগিতা করলে তাকে সেই বিষয়সহ অন্য বিষয়ে পরীক্ষা থেকে বহিষ্কার করা যাবে অথবা তার পরীক্ষা বাতিল করা যাবে।

অধিদপ্তরের নতুন আদেশ অনুযায়ী ৯ ও ১০ অনুচ্ছেদের কোনো নির্দেশাবলি অমান্য করলেও সমাপনী পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা বা বহিষ্কার করা যাবে না।

উল্লেখ্য, চলতি বছর সমাপনী-ইবতেদায়ি পরীক্ষার হলে অনৈতিক পন্থা অবলম্বন করায় বিভিন্ন বিষয়ের দুই শতাধিক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। পাশাপাশি পরবর্তী পরীক্ষা নেওয়াও বন্ধ রাখা হয়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া