১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

এবার সৌদি আরবে নার্স হিসেবে নারী নেওয়ার উদ্যোগ

ডেস্ক রিপাের্ট : সৌদি আরবে আরবে এবার নার্স হিসেবে বাংলাদেশি নারী আনতে কাজ শুরু করেছে রিয়াদ বাংলাদেশ দূতাবাস। ৮ম বা এসএসসি পাশ মেয়েদেরকে উপযুক্ত ট্রেনিং দিয়ে সৌদি আরবে বাংলাদেশি নারী আনার প্রক্রিয়া চলছে।

গৃহকর্মী হিসাবে সৌদি আরবে বাংলাদেশি নারীরা এসে নানা ধরনের নির্যাতনের শিকার হচ্ছেন। এই নির্যাতন বন্ধ করতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং রিয়াদ বাংলাদেশ দূতাবাস বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে। তাই গৃহকর্মী নয়, নার্স হিসাবে সৌদিতে বাংলাদেশি নারীদের পাঠাতে পারলে সেটা হবে সম্মানজনক।

গত বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) রাতে রিয়াদের একটি অডিটরিয়ামে ৪৯তম মহান বিজয় দিবস উদযাপন ও পদোন্নতি পেয়ে বাহারাইনে বাংলাদেশের রাষ্ট্রদূত নিযুক্ত হওয়ায় রিয়াদ দূতাবাসের উপ-মিশন প্রধান ডক্টর নজরুল ইসলামকে দেওয়া বিদায় সংবর্ধনা সভায় সংবর্ধিত অতিথির বক্তব্যে ডক্টর মো. নজরুল ইসলাম একথা বলেন।

নজরুল ইসলাম আরও বলেন, অনেকেই কোন কাজ না শিখেই এখানে চলে এসেছেন এবং কাজ করতে করতে দক্ষ হয়েছেন। বর্তমানে বাংলাদেশে অনেক টেকনিক্যাল কলেজ হয়েছে। এখন চাইলে কোন না কোন কাজে দক্ষ হয়ে আসতে পারেন। বাংলাদেশ সরকারও দক্ষ জনশক্তি বিদেশে পাঠানোর বিষয়ে গুরুত্ব দিয়েছে। সৌদি আরবে বেশকিছু মেগা প্রকল্পের পরিকল্পনা হয়েছে যেখানে দুই ট্রিলিয়ন ডলার বাজেট ধরা হয়েছে। এসব প্রকল্পে যাতে দক্ষ, আধাদক্ষ এবং অদক্ষ বাংলাদেশিরা কাজ করতে পারে সে চেস্টা অব্যাহত রয়েছে।

সভাটি যৌথভাবে আয়োজন করে ফ্রেন্ডস অব বাংলাদেশ রিয়াদ (রিয়াদ আওয়ামী লীগ), রিয়াদ মহানগর আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহানগর জাতীয় শ্রমিক লীগ, মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠন সমুহ। ফ্রেন্ডস অব বাংলাদেশ রিয়াদের সভাপতি কিং সৌদ বিশ্ববিদ্যালয়ের এসোসিয়েট প্রফেসর ডক্টর রেজাউল করিম মিলনের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ও কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাকির হোসেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া