adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কোহলি ঝড়ে ভারতের দুর্দান্ত জয়

স্পাের্টস ডেস্ক : বিরাট কোহলির ব্যাটিং তাণ্ডবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুর্দান্ত এক জয় পেয়েছে ভারত। আগে ব্যাট করে ২০ ওভারে ২০৭ রান করেও কোহলির অতিমানবীয় ৯৪ রানের ইনিংসের কাছে হার মানতে হয় সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে।

হায়দরাবাদে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের কচুকাঁটা করেন সিমরন হেটমায়ার-কিয়েরন পোলার্ডরা। পরে সফরকারীদের দুই শ ছাড়ানো রান নিমিষেই তুলে ফেলেন রাহুল-কোহলিরা। প্রথম টি-টোয়েন্টিতে ছয় বল থাকতেই ৬ উইকেটের জয় তুলে নেয় স্বাগতিকরা।

শুক্রবার রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ঝড় তুলে ভারতকে ভয় ধরিয়ে দেয় ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ২০৭ রান।

দলের হয়ে ওপেনার এভিন লুইস ১৭ বলে তিন চার ও চার ছয়ে ৪০ রান করেন। তিনে নেমে ব্রেন্ডন কিং খেলেন ২৩ বলে ৩১ রানের ইনিংস। এরপর আরেক ঝড় তোলেন সিমরন হেটমায়ার। তিনি ৪১ বলে চার ছক্কা এবং দুই চারে ৫৬ রানের ইনিংস খেলেন।

এছাড়া অধিনায়ক পোলার্ড চারটি ছক্কা ও একটা চারের সঙ্গে ১৯ বলে করেন ৩৭ রান। শেষ দিকে জেসন হোল্ডারের ৯ বলে ২৪ এবং দিনেশ রামদিনের ৭ বলে ১১ রান করলে ২০৭ রানের বিশাল পুঁজি পায় সফরকারীরা।

ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে বেশি মার খেয়েছেন দীপক চাহার। ৪ ওভারে ৫৬ রান খরচায় নিয়েছেন একটি উইকেট। ৩৬ রানে ২ উইকেট নেন ইয়ুজবেন্দ্র চাহাল।

বিশাল রান তাড়া করতে নেমে শুরুতেই রোহিত শর্মাকে হারায় ভারত। ব্যক্তিগত ৮ রান করে রোহিত ফিরে গেলে দলের হাল ধরেন কেএল রাহুল এবং অধিনায়ক বিরাট কোহলি।

দ্বিতীয় উইকেটে দুজনে গড়েন দুর্দান্ত এক জুটি। রাহুল পাঁচটি চার ও চারটি ছক্কার সাহায্য ৪০ বলে ৬২ রান করে আউট হলেও কোহলি থাকেন অবিচল। একের পর এক বলকে সীমানা ছাড়া করে দলের জয়ের বন্দরে ফিরে মাঠ থেকে বেরিয়ে আসেন।

৫০ বলে ৯৪ রান করে অপরাজিত থাকা তার ইনিংসে ছিল ছয়টি বাউন্ডারির সঙ্গে ছিল সমসংখ্যক ওভার বাউন্ডারি। এছাড়া ঋষভ পান্ত ১৮ ও শ্রেয়াস আয়ার ৪ রান করে আউট হন।

আগামীকাল রবিবার দুই দলের মধ্যে তিন ম্যাচের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2019
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া