adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মোহাম্মদ নাসিম বললেন- বিএনপির আইনজীবীদের বিষপানে আত্মহত্যা করা উচিত

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে না পারায় দলটির আইনজীবদের বিষ মুখে দিয়ে আত্মহত্যা করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

বৃহস্পতিবার জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি এগিয়ে আনার দাবিতে বিএনপিপন্থী আইনজীবীরা প্রায় তিন ঘণ্টা আপিল বিভাগের এজলাস কক্ষে অবস্থান নিয়ে তুমুল হট্টগোল করেন।

সেখানে জুনিয়রদের লজেন্স খেতে দেন বিএনপির জ্যেষ্ঠ আইনজীবী মাহবুব উদ্দিন খোকন।

এ বিষয়ে মোহাম্মদ নাসিম বলেন, সপ্তাহ, মাস, বছর চলে যায় কিন্তু বিএনপির আইনজীবীরা তাদের নেত্রীকে মুক্ত করতে পারে না, তাদের বিষ খাওয়া উচিত। আইনজীবীদের চকলেট মুখে না দিয়ে বিষ মুখে দিয়ে আত্মহত্যা করা উচিত।

সভায় সাবেক মন্ত্রিপরিষদ সচিব সৈয়দ হাসান ইমাম বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী বাংলাকে ভাগ করতে দেয়নি। তার আদর্শে জাতির জনক বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করেছেন। কিন্তু ঘাতকরা বঙ্গবন্ধুর সোনার বাংলাকে গড়তে দেয়নি, জাতির পিতাকে হত্যা করেছে। এখন শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই সোহরাওয়ার্দীকে স্মরণ করা হচ্ছে, মুক্তিযুদ্ধের পক্ষে কথা বলা যাচ্ছে।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, সোহরাওয়ার্দীর উত্তরসূরী ছিলেন বঙ্গবন্ধু। সোহরাওয়ার্দী যদি বেঁচে থাকতেন তাহলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন আরো সহজ হতো। তার স্বপ্নের সোনার বাংলাকে আরো এগিয়ে নিতেন।

সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রফিকুল আলম, দক্ষিণ আওয়ামী লীগের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা বক্তব্য দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2019
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া