৫ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

৩ হাজার ৭০২ পদ শূন্য খাদ্য অধিদফতরে

নিজস্ব প্রতিবেদক : খাদ্য অধিদফতরে ৩ হাজার ৭০২টি পদ শূন্য রয়েছে। আর নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মোট শূন্য পদের সংখ্যা ৩১৭টি। তবে মন্ত্রণালয় জানায়, এ সব শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে। অনেক দিন ধরে নিয়োগ প্রক্রিয়া চললেও তা শেষ করতে না পারায় এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি।

সম্প্রতি সংসদ ভবনে অনুষ্ঠিত খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৪র্থ বৈঠকে এই ক্ষোভ প্রকাশ করা হয়। কমিটির সুপারিশের ভিত্তিতে বৈঠকে খাদ্য মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন অধিদফতরের লোকবল সংকট নিয়ে একটি প্রতিবেদন উত্থাপন করা হয়।

মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (সমন্বয় ও সংসদ) মো. শাহ্ নেওয়াজ তালুকদার স্বাক্ষরিত ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়, খাদ্য মন্ত্রণালয়ে প্রথম শ্রেণির ২৯৪টি, দ্বিতীয় শ্রেণির ২০১টি, তৃতীয় শ্রেণির ২ হাজার ৮৯৩টি ও চতুর্থ শ্রেণির ৩১৪টি পদ শূন্য রয়েছে। অন্যদিকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের প্রথম শ্রেণির ১১৯টি, তৃতীয় শ্রেণির ১১৮টি ও চতুর্থ শ্রেণির ৮০টি পদ শূন্য রয়েছে।

বৈঠক সূত্র জানায়, কমিটি খাদ্য মন্ত্রণালয়ে শূন্য পদে দ্রুত নিয়োগের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করে। বৈঠকে কৃষকদের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার লক্ষ্যে খাদ্য মন্ত্রণালয় ও কৃষি মন্ত্রণালয়কে সমন্বিতভাবে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নুরুল ইসলাম নাহিদ, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মো. আবদুল হাই, মো. আয়েন উদ্দিন এবং বেগম আঞ্জুম সুলতানা অংশ নেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া