৫ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

চলে গেলেন সাবেক ইংল্যান্ড পেসার বব উইলিস

স্পাের্টস ডেস্ক : প্রয়াত কিংবদন্তি ইংরেজ বোলার বব উইলিস (Bob Willis)। বেশ কিছু দিন ক্যানসারের সঙ্গে লড়াই করার পর অবশেষে থামলেন প্রাক্তন ইংল্যান্ড পেসার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর।

বেশ কিছু দিন ধরেই থাইরয়েড ক্যানসারে ভুগছিলেন বব উইলিস। বুধবার তাঁর পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, “দীর্ঘ অসুস্থতার পর প্রিয় বব আমাদের ছেড়ে চলে গিয়েছেন। উইলিসের পরিবার মানুষজনের কাছে আবেদন জানাচ্ছে যেন বিরক্ত না করা হয়। ফুলের বদলে যাবতীয় ডোনেশন যেন দেওয়া হয় ব্রিটেনের প্রস্টেট ক্যানসার ফান্ডে।

১৯৪৯ সালে স্যান্ডারল্যান্ডে জন্ম হয়েছিল বব উইলিসের। ২১ বছর বয়সে অ্যাসেজে তাঁর অভিষেক। তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি। ১৯৭১ থেকে ১৯৮৪ সালের মধ্যে ৯০টি টেস্ট খেলেছেন তিনি। নিয়েছেন ৩২৫টি উইকেট। সেরা বোলিং হেডিংলিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪৩ রানে ৮ উইকেট। ১৯৭৫ সালে দুই হাঁটুতেই অস্ত্রোপচার হয় তাঁর। তার পরেও ৯ বছর তিনি খেলা চালিয়ে যান। ১৮টি টেস্টে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন। ২৯টি ওয়ান ডে-তেও ইংল্যান্ডের অধিনায়ক (Former England cricket captain) ছিলেন বব। ৬৪টি একদিনের ম্যাচে ৮০টি উইকেট নিয়েছিলেন তিনি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া