৬ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

আইনমন্ত্রী বললেন-আদালতে বিশৃঙ্খলাকারী আইনজীবীদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানিতে হইচই করায় দলটির আইনজীবীদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার বিকেলে গুলশানের নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, ‘আমি দ্ব্যর্থহীন ভাষায় বলেতে চাই, দেশের কোনো প্রতিষ্ঠানকে অপমান বা অবমাননা করতে সরকার দেবে না। কারণ দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করা ও বিশৃঙ্খলা বন্ধ করা আমাদের দায়িত্ব। যারা এ ধরনেরর বিশৃঙ্খল আচরণ করবে, তাদের বিরুদ্ধে সরকার আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হবে।’

আইনমন্ত্রী বলেন, ‘অতীতেও আমরা দেখিছি, বিএনপিপন্থী আইনজীবী ও বিএনপি সমর্থক বহিরাগতদের বিরুদ্ধে আদালত কোনো রায় দিলে তারা উশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি করে। বিএনপির এসব কর্মকাণ্ডে প্রতীয়মান হয়, তাদের আইনের শাসনের প্রতি কোনো শ্রদ্ধাবোধ নেই। দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোর প্রতি তাদের কোনো আনুগত্য নেই। বাংলাদেশের কোনো প্রতিষ্ঠান তাদের কাছে নিরাপদ নয়।’

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিচারিক আদালতে গত বছরের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ড হলে তাকে রাখা হয় নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে।

এ মামলায় হাইকোর্টে আপিলের ওপর শুনানি শেষে গত বছরের ৩০ অক্টোবর তার সাজা বাড়িয়ে ১০ বছর কারাদণ্ড দেওয়া হয়।

এ মামলায় সাজা থেকে খালাস ও জামিন চেয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে করা আবেদন শুনানির অপেক্ষায় রয়েছে। কারাবন্দি খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যাল হাসপাতালের (বিএসএমএমইউ) কেবিন ব্লকের ভিআইপি কেবিনে চিকিৎসাধীন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া