adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দ্বিতীয় দিনে তিন স্বর্ণ পদক দিলো কারাতে

নিজস্ব প্রতিবেদক : নেপালে চলমান ত্রয়োদশ এসএ গেমসের দ্বিতীয় দিনে দারুণ ফর্মে ছিলো বাংলাদেশের ক্রীড়াবিদরা। গত রোববার গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন হলেও প্রতিযোগিতা মাঠে গড়ায় সোমবার। ওই দিনই বাংলাদেশ একটি স্বর্ণ ও দুটি রৌপ্যসহ ১৬টি পদক জয় করে।
মঙ্গলবার দ্বিতীয় দিনেও খেলোয়াড়রা পদক জয়ের ধারাবাহিকতা বজায় রাখে। এদিন সবচেয়ে বেশি আলো ছড়িয়েছে কারাতে ইভেন্টের খেলোয়াড়রা।
নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে সকালে খবর আসলো কারাতেকা আল আমিনের স্বর্ণ জয়ের। আনন্দের এই সংবাদ সর্বত্র ছড়িয়ে যেতে না যেতেই দুই নারী কারাতে ইভেন্টে স্বর্ণ জয় করে সারা ফেলেন দেশব্যাপী। বলা যায়, দিনটি ছিলো শুধুই কারাতে খেলোয়াড়দের।

মঙ্গলবার ৩টি স্বর্ণ, সমপরিমান রৌপ্য আর ১১টি ব্রোঞ্জ নিয়ে গত দুই দিনে ৩৩টি পদক নিয়ে তালিকার চতুর্থ স্থানে বাংলাদেশ। গত সোমবার প্রতিযোগিতার প্রথম দিনে বাংলাদেশ স্বর্ণ লাভ করে তায়কোয়ান্দো খেলোয়াড় দিপু চাকমার হাত দিয়ে। ওই দিন একমাত্র স্বর্ণের পাশাপাশি ২টি রৌপ্যসহ ১৬টি পদক জয় করে লাল-সবুজের দল। বাংলাদেশের ঝুলিতে স্বর্ণ, রৌপ্য আর ব্রোঞ্জসহ ১৭টি পদক আসে।

স্বর্ণপদক জয়ের মধ্য দিয়ে দিনের শুরু কারাতে খেলোয়াড়দের। ৬০ কেজি ওজন শ্রেণীতে দুর্দান্ত পারফরম করে স্বর্ণ জয় করেন আল আমিন। এরপর মহিলা বিভাগে ৫৫ আর ৬১ কেজি ওজন শ্রেণীতে যথাক্রমে মারজানা আক্তার প্রিয়া, হুমায়রা আক্তার অন্তরা স্বর্ণপদক জয় করেন। তিনটি স্বর্ণই আসে কারাতের কুমি বিভাগ থেকে। এদিন বাংলাদেশের আরেক সম্ভাবনাময় ক্রীড়া ইভেন্ট অ্যাথলেটিক্সে প্রথম পদক আসে মাহফুজুর রহমান শুভ’র হাত ধরে। তিনি হাইজাম্পে রৌপ্য করায়ত্ব করে পদক জয়ের দরজা খুলে দেন।

এসএ গেমসে বরাবরই বাংলাদেশের শুটিং দল ভালো পারফরম করে থাকে। এবারো শুটাররা পদক জয়ের দৃঢ় প্রত্যয় নিয়ে নেপালে যান। মঙ্গলবার নারীদের ১০ মিটার এয়ার রাইফেলের দলগতে বাংলাদেশের জাকিয়া সুলতানা, আতকিয়া হাসান ও শারমিন আখতার রৌপ্য পদক জয় করেন। এদিন উশু ইভেন্টও পিছিয়ে ছিলো না। এই ইভেন্টের প্রথম দিনেই বাংলাদেশের মো. ওমর চ্যাং চুয়ান ক্যাটাগরিতে রৌপ্য পদক জয় করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2019
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া