২রা ডিসেম্বর, ২০১৯ ইং | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

মেসির গোলে জয় পেয়ে লা লিগার শীর্ষে বার্সা

স্পাের্টস ডেস্ক : শেষ পর্যন্ত মেসির গোলে বার্সেলোনার কাছে ১-০ ব্যবধানে হারল অ্যাতলেতিকো মাদ্রিদ। একইসঙ্গে লা লিগার শীর্ষস্থান দখল করল কাতালান জায়ান্টরা।

গতকাল রবিবার দিবাগত রাতে ওয়ান্দা মেত্রোপলিতানো স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। ম্যাচের শুরুতেই দুইবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল অ্যাতলেতিকো মাদ্রিদ। প্রথমবার ৭ম মিনিটে হেরমোসোর শট বারে লেগে ফিরে আসে। এরপর ১৩তম মিনিটে ফের হোয়াও ফেলিক্সের বাড়ানো বলে পোস্টের একদম কাছ থেকে শট নেন হেরমোসো। কিন্তু এবারও বার্সাকে বাঁচিয়ে দেন গোলরক্ষক মার্ক আন্দ্রে টের-স্টেগান।

এদিকে ৩৭তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বার্সেলোনাও। আঁতোয়া গ্রিজম্যানের দুর্দান্ত এক পাস থেকে বল পেয়ে জোরালো শট নেন লুইস সুয়ারেস। কিন্তু বার্সার এই উরুগুইয়ান স্ট্রাইকারের শট অল্পের জন্য পোস্ট মিস করে বেরিয়ে যায়।

তবে প্রথমার্ধের ৪১তম মিনিটে আরো একবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল অ্যাতলেতিকো। কর্নার থেকে বল পেয়ে পোস্টের মাত্র ৬ গজ দূর থেকে দারুণ এক হেড নিয়েছিলেন মোরাতা। কিন্তু সেই হেডকে গোলে পরিণত হতে দেননি বার্সার টের-স্টেগান।

ফলে বিরতির আগে দুইপক্ষই পাল্টাপাল্টি গোলের সুযোগ সৃষ্টি করেও থাকতে হয় গোলবঞ্চিত।

দ্বিতীয়ার্ধের ৬৮তম মিনিটে প্রথমবারের মতো আক্রমণভাগে নেতৃত্বে দেখা যায় বার্সা ফরোয়ার্ডদের। দুর্দান্ত কাউন্টার অ্যাটাকে নেতৃত্ব দিয়ে প্রতিপক্ষের ডিফেন্ডারদের বোকা বানিয়ে সুয়ারেসের পায়ে বল ঠেলে দেন তিনি। সুয়ারেস দারুণ পাসে বল পাঠান উল্টো প্রান্তে থাকা গ্রিজম্যানের পায়ে। কিন্তু পেনাল্টি অঞ্চলে থাকা সাবেক অ্যাতলেতিকো তারকার ভলি বারের ওপর দিয়ে সাইডলাইনে ঠাই নেয়।

ম্যাচের ফলাফল যখন প্রায় নির্ধারিত হওয়ার পথে, ঠিক তখনই দলকে জয়সূচক গোল এনে দেন মেসি। ৮৬তম মিনিটে সার্জি রবের্তোর পাস থেকে বল পেয়ে প্রায় একক প্রচেষ্টায় প্রতিপক্ষের ডিফেন্সে ঢুকে পড়েন তিনি। এরপর ডি-বক্সের সামনে গিয়ে সুয়ারেসের সঙ্গে ওয়ান-টু পাসে বল ফিরে পেয়ে ৪ ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বাঁ পায়ের জাদুকরি শটে অ্যাতলেতিকোর গোলরক্ষক ওবলাককে পরাস্ত করেন এই খুদে জাদুকর। আর এই এক গোলেই ম্যাচের ফলাফল নির্ধারিত হয়ে যায়।

এ জয়ের পর ১৪ ম্যাচ শেষে ১০ জয় ১ ড্র আর ৩ হারে ৩১ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল বার্সেলোনা। অপরদিকে সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এক ধাপ পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে এক ম্যাচ বেশি খেলে ২৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে অ্যাতলেতিকো মাদ্রিদ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া