২রা ডিসেম্বর, ২০১৯ ইং | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

এসএ গেমস – ফুটবলে ভুটানের কাছে হেরে গেলাে বাংলাদেশ

স্পাের্টস ডেস্ক : গোলশূতায় প্রথমার্ধ শেষ করলেও দ্বিতীয়ার্ধে জাল অক্ষত রাখতে পারেনি বাংলাদেশ। বিরতির পর ভুটানের কাছে হেরে এসএ গেমস ফুটবলে স্বর্ণ জয়ের মিশনে শুরুতেই বড় ধাক্কা খেয়েছে জামাল ভূঁইয়ারা।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে সোমবার স্থানীয় সময় দুপুরে অনুষ্ঠিত ম্যাচটিতে ১-০ গোলে হারে বাংলাদেশ। ম্যাচের একমাত্র গোলটি করেন সেই চেনচো গেইলশেন। ৬৪ মিনিটে তার গোলেই নির্ধারণ হয়েছে ম্যাচের ভাগ্য। গোলটি আর শোধ করতে পারেনি জেমি ডের শিষ্যরা।

খেলার শুরু থেকে শেষ- এক মুহূর্তের জন্যও স্বস্তি পায়নি বাংলাদেশ। ভুটান খুব যে বেশি আক্রমণাত্মক ফুটবল খেলেছে তাও নয়। ছন্নছাড়া ছিল বাংলাদেশের খেলা। ভুটানের বিপক্ষে বল পজেশন ধরে রাখতে হিমশিম খেতে হচ্ছিল তাদের।

প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্যতায়। উল্লেখযোগ্য কোনো আক্রমণে যেতে পারেনি কোনো দল। গোলের খুব একটা সুযোগও চোখে পড়েনি। ২২ মিনিটে ফ্রিকিক পায় বাংলাদেশ। জামাল ভূঁইয়ার শটে ফাটল ধরেনি ভুটানের রক্ষণে। ৩৮তম মিনিটে ভালো একটি সুযোগ মিস করেন বাংলাদশের নাবিব নেওয়াজ জীবন।

দুই গোলরক্ষকের ভেতর অবশ্য বাংলাদেশের আনিসুর রহমান জিকোই বেশি ব্যস্ত ছিলেন। ৩৮ মিনিটে ভালো একটি সেভ করে তিনি আটকে দেন ভুটানকে।

১৯৯৯ সালে প্রথম এই ইভেন্টে সেরা হওয়া বাংলাদেশ ২০১০ সালে দ্বিতীয় ও শেষবার স্বর্ণ জিতেছিল। গতবার পেয়েছিল ব্রোঞ্জ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া