adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অর্ধেক দাড়ি কামিয়ে ছবি পোস্ট করে জ্যাক ক্যালিস ২৩ লাখ টাকা আয় করলেন

স্পাের্টস ডেস্ক :No Shave November. এই ট্রেন্ড-এ গা ভাসিয়ে গোটা নভেম্বর মাস অনেকেই দাড়ি কামান না। যদিও অনেকেই এই ট্রেন্ড-এর আসল উদ্দেশ্য সম্পর্কে অবগত নন। বিদেশে এই ট্রেন্ড শুরু হয়েছিলো এক মহৎ উদ্দেশ্য নিয়ে। গোটা নভেম্বর মাসে দাড়ি কামাবেন না পুরুষরা। ফলে যে অর্থ জমবে তা দান করা হবে ক্যান্সার আক্রান্তদের উদ্দেশ্য। তবে এখন অবশ্য অনেকে এই ট্রেন্ড নেহাতই স্টাইল স্টেটমেন্ট হিসাবে দেখছেন। এক মাস ধরে সযতেœ বাড়িয়ে তোলা দাড়ি লুকস চেঞ্জ করে দিতে পারে। তাই নো শেভ নভেম্বর ট্রেন্ড ফলো করছেন অনেকেই।

দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার জ্যাক কালিস অবশ্য নো শেভ নভেম্বর পালন করেছেন আংশিকভাবে। তিনি অর্ধেক গালের দাড়ি কামিয়েছেন। আবার অর্ধেক গালের দাড়ি রেখে দিয়েছেন ট্রিম করে। ফলে অদ্ভুত একটা লুকস এসেছে তার। এমনকী অর্ধেক গোঁফও কামিয়েছন তিনি। কেন এমন আজব কা- ঘটিয়েছেন কালিস। উত্তর দিয়েছেন তারকা নিজেই। দক্ষিণ আফ্রিকার একটি ক্যাম্পেইন-এর সঙ্গে যুক্ত হয়েছেন কালিস। Save the Rhino challenge- সেই ক্যাম্পেইন-এর নাম। বিশ্বব্যাপী গ-ারদের বাঁচাতে এই ক্যাম্পেইন। প্রচারের কাজ বাড়াতেই তার এম উদ্যোগ বলে জানিয়েছেন কালিস।

কালিস আরও জানিয়েছেন, ‘হাফ শেভ’ করে Save the Rhino challenge-এর জন্য এখনও পর্যন্ত আমি ২৩ লাখ ৩০ হাজার ৭৯৪ টাকা সংগ্রহ করতে পেরেছি। গ-ারদের রক্ষার জন্য দীর্ঘদিন ধরে প্রচার চালাচ্ছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার কেভিন পিটারসেন। ভারতের রোহিত শর্মাও গ-ারদের রক্ষার জন্য ক্যাম্পেইন-এর সঙ্গে যুক্ত। তার ক্যাম্পেইনের নাম রোহিত ফর রাইনোজ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া