১৭ই নভেম্বর, ২০১৯ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

শেখ হাসিনার সফর, কঠোর নিরাপত্তা থাকবে ইডেন গার্ডেন্সে

নিজস্ব প্রতিবেদক : আগামী ২২ নভেম্বর ক্রিকেটের নন্দনকানন কলকাতার ইডেন গার্ডেন্সে শুরু হবে বাংলাদেশ ও ভারতের মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ও শেষ ম্যাচ। ম্যাচটি দেখার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছিলেন। তার আমন্ত্রণে সায়ও দেন শেখ হাসিনা। আগামী ২২ নভেম্বর বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটার দিকে কলকাতায় পৌঁছাবেন প্রধানমন্ত্রী।

দমদম বিমানবন্দরেই তাকে স্বাগত জানাবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআিই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। বাংলাদেশ-ভারত দিবারাত্রির টেস্ট ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে ওইদিনই রাত আটটায় বিমানে দেশে ফিরবেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সফর উপলক্ষ্যে ইডেন গার্ডেন্সের নিরাপত্তা খতিয়ে দেখতে গত শনিবার ইডেনে গিয়েছিলো বাংলাদেশের ১৩ সদস্যের নিরাপত্তা টিম। বাংলাদেশের প্রধানমন্ত্রী যে বক্সে বসবেন, তার আগের দুটো রো-তে কর্ডন করার কথা বলা হয়েছে। তার বক্সে ল্যান্ডলাইন ফোন ও ওয়াইফাই থাকবে। ইডেনে যেখানে রান্না হবে, সেখানে সিসিটিভি বসানো হচ্ছে।
বাংলাদেশের প্রধানমন্ত্রী ছাড়াও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থাকবেন এই অনুষ্ঠানে। থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কঠোর নিরাপত্তায় মুড়ে ফেলা হবে ইডেন চত্বর। এক সঙ্গে ইডেন বেল বাজিয়ে টেস্টের সূচনা করবেন শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায়। কিছুক্ষণ খেলা দেখে হোটেলে ফিরে যাবেন শেখ হাসিনা। আবার বিকেলে এসে কিছুক্ষণ ইডেনে থেকে সেখান থেকেই চলে যাবেন বিমানবন্দরে।
দুই দলের ম্যাচটি হবে দিবারাত্রির। বাংলাদেশ এবং ভারত দুই দলের জন্যই এটি প্রথম দিবারাত্রির ম্যাচ হবে। আর এই ম্যাচকে ঘিরে ব্যাপক আয়োজন করছে স্বাগতকি ভারত।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া