১৭ই নভেম্বর, ২০১৯ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

মুশফিকুর রহিম ও রাহির র‌্যাংকিংয়ে উন্নতি

স্পোর্টস ডেস্ক : ইন্দোর টেস্টে ভারতের বিপক্ষে বাজেভাবে হেরেছে বাংলাদেশ। এই ম্যাচে বাংলাদেশের খেলোয়াড়দের বলার মতো কোনো পারফরম্যান্স নেই। ম্যাচটিতে দুই ইনিংস মিলিয়ে বাংলাদেশের একমাত্র ব্যাটসম্যান হিসেবে হাফ সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম। দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে ৬৪ রান। প্রথম ইনিংসে তিনি করেছিলেন ৪৩।

এমন পারফরম্যান্সের পর আইসিসি খেলোয়াড় র‌্যাংকিংয়ে টেস্টে ব্যাটসম্যানদের তালিকায় ৫ ধাপ উন্নতি করেছেন মুশফিকুর রহিম। তিনি এখন আছেন ৩০তম অবস্থানে। অন্যদিকে, বল হাতে ৪ উইকেট নেন পেসার আবু জায়েদ রাহি। বোলারদের তালিকায় তিনি ১৮ ধাপ উন্নতি করে ৬২তম অবস্থানে উঠে এসেছেন।

অন্যদিকে, ভারতীয় পেসার মোহাম্মদ শামি বোলারদের তালিকায় সেরা দশে উঠে এসেছেন। আট ধাপ উন্নতি করে তিনি আছেন সপ্তম অবস্থানে। এটি শামির ক্যারিয়ার সেরা র‌্যাংকিং। প্রথম ইনিংসে ২৭ রানে ৩ উইকেট এবং দ্বিতীয় ইনিংসে ৩১ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন শামি।

ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ডাবল সেঞ্চুরি করেন। ২৪৩ রান করে আউট হন এই ব্যাটসম্যান। ব্যাটসম্যানদের তালিকায় তিনি ১১তম অবস্থানে উঠে এসেছেন। ব্যাটসম্যানদের মধ্যে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আছেন দ্বিতীয় অবস্থানে। চতুর্থ অবস্থানে আছেন চেতেশ্বর পূজারা। ৮৬ রান করার পর অজিঙ্কা রাহানে আছেন পঞ্চম অবস্থানে। দশম অবস্থানে আছেন রোহিত শর্মা।-ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া