১৭ই নভেম্বর, ২০১৯ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ক্যাটরিনা কাইফ তিন মন্ত্রে সুপারফিট

বিনোদন ডেস্ক : ক্যাটরিনা কাইফ। বলিউডের ফিট অভিনেত্রীদের মধ্যে তিনি অন্যতম। পিলাটিস থেকে শুরু করে যোগাসন কিংবা ওয়েট ট্রেনিং সবখানেই তিনি সমান সাবলীল। তবে অমন মেদহীন ও সুঠাম শরীর পেতে শুধু ওয়ার্কআউট যথেষ্ট নয়। এটা কম-বেশি সবাই জানেন। তাহলে ক্যাটরিনার ডায়েট মন্ত্র ঠিক কী?

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সেই রহস্যের সমাধান করেছেন নায়িকা স্বয়ং। খুব কঠিন কোনো নিয়ম নয়। প্রতিদিন মাত্র তিনটি কথা মাথায় রেখে চলেন গ্ল্যামারস ক্যাটরিনা। আসুন তবে জেনে নেই সেই তিন কথা।

এক. ডেইরি প্রডাক্ট বেশি পরিমাণে খেলে ওয়েস্ট লাইন বেড়ে যাওয়ার সমস্যা অনেকেরই দেখা দেয়। ক্যাটরিনারও রয়েছে এই সমস্যা। তাই সয় মিল্ক, আমন্ড মিল্ক এবং অল্প পরিমাণে স্কিমড দুধ ছাড়া আর কোনো ডেইরি প্রডাক্ট নায়িকার ডায়েটে থাকে না।

দুই. গ্লুুটেনকে সম্পূর্ণভাবে ভিলেন মনে করেন না ক্যাটরিনা। তবে খুব বেশি ব্রেড অথবা পাস্তা খাওয়ার থেকে দূরেই থাকেন তিনি।

তিন. চিনি অথবা মিষ্টি জাতীয় খাবার থেকে একশো হাত দূরে থাকেন ক্যাট সুন্দরী। প্রাকৃতিকভাবে মিষ্টি খাবারই মাঝেমধ্যে খেয়ে থাকেন। কিন্তু রিফাইন্ড চিনি একেবারেই নয়।

অকপট ক্যাটরিনা জানান, ৯৫ শতাংশ ক্ষেত্রে তিনি দৈনন্দিন জীবনে গ্লুুটেন, ডেইরি এবং চিনির থেকে দূরে থাকেন। তবে সবার শরীরের গঠন এক হয় না এবং সবার জন্য সব ধরনের ডায়েট উপকারী নাও হতে পারে। তাই কোনো নতুন ডায়েট শুরুর আগে চিকিৎসকের পরামর্শ নিতে বলেছে নায়িকা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া