adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপি নেতা গয়েশ্বর বললেন-দলীয় ব্যবসায়ীদের বড়লোক করতেই পেঁয়াজ নিয়ে করাসাজি

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, পেঁয়াজের লাগামহীন দাম বাড়ার সঙ্গে বাণিজ্য মন্ত্রণালয় ও সরকার জড়িত। দলীয় ব্যবসায়ীদের বড়লোক করতেই সরকার পেঁয়াজ নিয়ে কারসাজি করেছে, পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নেয়নি। তবে জনগণ ইচ্ছে করলে লাগাম টানতে পারেন। পেঁয়াজ খাওয়া বন্ধ করতে হবে, তহলেই ব্যবসায়ীদের ওই সিন্ডিকেট ভাঙবে।

শনিবার (১৬ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী তাঁতী দল আয়োজিত ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’র আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, পেঁয়াজের দাম বাড়ার সঙ্গে সরকারের লোকেরা জড়িত, এজন্য এর লাগাম টানা যাচ্ছে না। সিন্ডিকেটের মাধ্যমে সরকারের লোকেরা টাকা হাতিয়ে নিচ্ছে।

তিনি বলেন, ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করেছে। কিন্তু অন্য দেশ থেকে দ্রুত সময়ে পেঁয়াজ আমদানি করা যেতো, যেটা সরকার পারেনি। দলীয় ব্যবসায়ীদের বড়লোক করতেই সরকার পেঁয়াজ নিয়ে কোনো পদক্ষেপ নেয়নি। সরকার সচেতন থাকলে জনগণের ভোগ্যপণ্য নিয়ে কোনো ব্যবসায়ী খেলা করার সাহস পেতো না। জনগণ ইচ্ছে করলে পেঁয়াজের দাম বাড়ায় লাগাম টানতে পারেন। তাদের (জনগণ) পেঁয়াজ খাওয়া বন্ধ করতে হবে, তবেই সিন্ডিকেট ভাঙবে।

তিনি বলেন, আমাদের নেতাকর্মীরা এখন রাজপথ ভুলে গেছে। রাজপথে নামলে খালেদা জিয়াকে এতোদিন জেলে থাকতে হতো না। তবে খালেদা জিয়াকে জেলে রাখা বর্তমান সরকারের জন্য অনিবার্য ছিল। কারণ তাকে জেলে না রাখলে আওয়ামী লীগ ৩০ ডিসেম্বরের ভোট ২৯ তারিখ রাতে দেওয়ার সাহস পেতো না। চক্রান্তের মাধ্যমে এই সরকার খালেদা জিয়াকে জেলে রেখেছে।

দলের নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর বলেন, কোনো পরিবর্তনই প্রস্তুতি নিয়ে হয় না। মুক্তিযুদ্ধ প্রস্তুতি নিয়ে হয় নাই, ৭ নভেম্বর প্রস্তুতি নিয়ে হয় নাই। তাই খালেদা জিয়াকে মুক্ত করতে হলে রাজপথে নামতে হবে। এজন্য আগে থেকে কোনো প্রস্তুতির দরকার হবে না।

জাতীয়তাবাদী তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু। বিশেষ অতিথি ছিলেন- বিএনপির নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, জাতীয় ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মো. নেছারুল হক, জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের সদস্য আব্দুর রহিম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া