১৫ই নভেম্বর, ২০১৯ ইং | ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ওবায়দুল কাদের বললেন, জাতীয় সম্মেলনে বিএনপিকে দাওয়াত দেবে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক : ক্ষমতাসীন দল আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে বিএনপিকে দাওয়াত দেওয়া হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে নিবন্ধিত সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে। বিএনপিকেও দাওয়াত দেওয়া হবে। ডিপ্লোমেটরা দাওয়াত পাবে, তবে বিদেশি মেহমান নয়। তবে আওয়ামী লীগের কমিটির পরিসর বাড়বে না।

শুক্রবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, সোহরাওয়ার্দী উদ্যানের বর্তমান মঞ্চে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনও অনুষ্ঠিত হবে। নৌকার আদলে মঞ্চ হচ্ছে। সম্মেলন জাঁকজমকপূর্ণ হবে না। তবে মুজিববর্ষ জাঁকজমকপূর্ণ হবে। বর্ণিল না হলেও সমাগম বেশি হবে সম্মেলনে। এতে দেশের প্রবীণ রাজনৈতিক ব্যক্তিদের সংবর্ধনা দেওয়া হবে।

ঘোষণাপত্রের কোনো পরিবর্তন পরিমার্জন থাকলে তা দ্বিতীয় অধিবেশনে করা হবে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে চেয়ার ছোড়াছুঁড়ি বিষয়ে করা এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, স্বেচ্ছাসেবক লীগ উত্তরের সম্মেলনে তরুণদের মধ্যে বসাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা হলেও তা বড় কিছু নয়।

উপজেলা পর্যায়ে কোনো এমপি পদপ্রার্থী হতে পারবে না বলে গতকাল দলীয় প্রধান শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলে আজকের সংবাদ সম্মেলনে জানান ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের আনুষ্ঠানিকভাবে দলে পদ নেয়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জয়ের সিদ্ধান্তই ফাইনাল।

পেঁয়াজের মূল্য বৃদ্ধির বিষয়ে জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, পেঁয়াজের দাম বাড়ানোর সিন্ডিকেট খতিয়ে দেখা হচ্ছে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, কার্যনির্বাহী কমিটির সদস্য কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া