adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সূচকের উত্থানেও দরপতন

নিজস্ব প্রতিবেদক : গত সপ্তাহের শেষ কার্যদিবসের মতো আজও ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য উত্থানে শেষ হয়েছে লেনদেন। তবে সোমবার (১১ নভেম্বর) বেশিরভাগ কোম্পানির শেয়ারে দরপতন হয়েছে। লেনদেনের পরিমাণও কিছুটা কমেছে ডিএসইতে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে।

আজ ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৮১ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৯০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৬৪ পয়েন্টে।

ডিএসইতে আজ লেনদেন হয়েছে ২৯৬ কোটি ৬৩ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৭০ কোটি ৪৫ লাখ টাকা কম। বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৩৬৭ কোটি ৯ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ১৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৫২১ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ৩৪ কোটি ১০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া