adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজকোটে বৃহস্পতিবার ইতিহাস গড়ার হাতছানি টাইগারদের

নিজস্ব প্রতিবেদক : ভারতের বিরুদ্ধে বৃহস্পতিবার টাইগারদের ইতিহাস গড়ার হাতছানি। আর অন্য দিকে স্বাগতিক ভারতের কাছে ডু অর ডাই লড়াই। ভারতকে হারাতে পারলেই প্রথমবার টি-টোয়েন্টি সিরিজি জিতবেন টাইগার সেনারা। কিন্তু তাদের রুখে দিয়ে সিরিজে ঘুরে দাঁড়াতে চাইছে রোহিত শর্মারা।

কারণ এ ম্যাচ হাতছাড়া হলেই সিরিজও হাত থেকে ফসকে যাবে টিম ইন্ডিয়ার। বাংলাদেশের ইতিহাস গড়া আর ভারতের ঘুরে দাঁড়ানোর স্বপ্ন এই সবকিছুতেই বাধা হয়ে দাঁড়িয়েছে আবহাওয়ার পূর্বাভাস। বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি।

বুধবার রিয়াদ-মুশফিকরা শেষবারের মতো ব্যাটে বলে নিজেদের ঝালাই করে নিয়েছেন। রিয়াদ চাইছেন, ভারতের বিরুদ্ধে ইতিহাস গড়ার সুযোগ কাজে লাগাতে। তিনি বলেন, স্বাগতিকদের বিরুদ্ধে প্রথম ম্যাচ জয়ের পর সবার ভিতর আত্মবিশ্বাস জম্মেছে দ্বিতীয় ম্যাচ জয়ের। মাহমুদ উল্লাহ রিয়াদ এও বলেছেন, ভারত আমাদের বিরুদ্ধে মরণকামড় দিবে সিরিজে ঘুরে দাঁড়াতে। আমরা সবাই তাদের মোকাবিলা করতে প্রস্তুত।

দিল্লিতে প্রথম ম্যাচে ব্যাট-বল ও ফিল্ডিংয়ে তিন বিভাগেই চূড়ান্ত ব্যর্থ হয়েছিলো ভারত। পুরনো ভুল ত্রুটি শুধরে নিয়েই এবার দ্বিতীয় ম্যাচে নামার প্রস্তুতি নিয়েছেন রোহিতরা। গতকাল রাজকোটে দীর্ঘক্ষণ ঘাম ঝড়ান ক্রুনাল পা-িয়া, শ্রেয়াস আইয়ার, সঞ্জুু স্যামসনরা।

দ্বিতীয় ম্যাচে হয়তো দলে কোনও বদল আসবে না। তবে সমস্যা হল আবহাওয়া নিয়ে। আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী গতকাল বুধবার গভীর রাতে গুজরাটে সাইক্লোন ‘মহা’ঢুকে গেলে আজ বৃহস্পতিবার প্রায় সারাদিনই চলবে ভারী ও অতি ভারী বৃষ্টি। বর্ষণ থামলে মাঠ শুকনো করে ম্যাচ শুরুর ব্যবস্থা তাও সম্ভব। কিন্তু প্রশ্ন হলো, বৃষ্টি না থামলে কী হবে? সে ক্ষেত্রে অ্যাডভান্ডেজে থাকবে বাংলাদেশই। তবে সাইক্লোনের আশঙ্কা থাকলেও প্র্যাকটিসে কোনও ত্রুটি রাখছে না ভারত ও বাংলাদেশ শিবির।

গত ম্যাচে মহেন্দ্র সিং ধোনিকে টপকে দেশের জার্সি গায়ে সবচেয়ে বেশি (৯৯টি) টি-টোয়েন্টি খেলার রেকর্ড গড়েছিলেন রোহিত শর্মা। সেই সঙ্গে ৯ রান করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের (২৪৫২) মালিক হয়ে গিয়েছিলেন তিনি। এই হিটম্যান এবার নয়া সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে সবচেয়ে বেশি রানের নিরিখে দ্বিতীয় স্থানে উঠে আসতে পারেন। টি-টোয়েন্টিতে ৩০৬টি ইনিংস খেলে ৮৩২১ রান রোহিতের। সেখানে ৩০৩টি ইনিংস খেলে ৮৩৯২ রান করে দুই নম্বরে রয়েছেন সুরেশ রায়না।
বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে শততম ম্যাচটি খেলবেন রোহিত। এদিন ৭২ রান করতে পারলে সুরেশ রায়নার দুই নম্বর স্থানটি দখল পেয়ে যাবেন তিনি। এই তালিকার শীর্ষেও ক্যাপ্টেন কোহলি। তিনি ২৫৭ ইনিংস খেলে রান করেছেন ৮৫৫৬।

এদিন বাংলাদেশ দলের নির্ভরযোগ্য আরেক ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকতের সামনে রয়েছে টি টোয়েন্টি ক্রিকেটের হাজারী ক্লাবে প্রবেশের সুযোগ। ভারতের বিরুদ্ধে তিনি আজ ৯৪৭ রান সঙ্গে নিয়ে লড়াইয়ে নামবেন। ব্যাটে ৫৩ রান করলেই পৌঁছে যাবে হাজারী ক্লাবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া