৬ই নভেম্বর, ২০১৯ ইং | ২১শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

adv

মধ্যাহ্নভোজে শেখ হাসিনাকে ৫০ পদের খাবার খাওয়াবেন সৌরভ গাঙ্গুলি

স্পোর্টস ডেস্ক : কলকাতার ইডেন গার্ডেনে আগামী ২২ নভেম্বর প্রথমবারের মত ভারতের বিপক্ষে দিবা রাত্রির টেস্ট খেলবে বাংলাদেশ। সেই ম্যাচ মাঠে বসে দেখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐতিহাসিক এই টেস্টকে সামনে রেখে এবং প্রধানমন্ত্রীর আগমন স্মরণীয় করে রাখতে নানা পদক্ষেপ নিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

শুধু হাসিনা নন, ভারত-বাংলাদেশের ঐতিহাসিক লড়াই প্রত্যক্ষ করার আমন্ত্রণ পেয়েছেন কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়সহ জীবিত প্রায় সব ভারতীয় অধিনায়ক। প্রথম টেস্ট খেলা টাইগার ক্রিকেটাররাও সেখানে উপস্থিত থাকবেন। ম্যাচ উপভোগ করতে পারেন পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও।

আয়োজনের অংশ হিসেবে থাকছে রাজকীয় মধ্যাহ্নভোজ। যেখানে থাকবে ৫০ পদের খাবার। তার মধ্যে রয়েছে ইলিশ, সর্ষে পাবদা, ভেটকি মাছ, ডাব চিংড়ির মত খাবার। এ পদগুলো ছাড়া দুই বাংলার প্রথামাফিক সবরকম জনপ্রিয় খাবার থাকছে এ অতিথি আপ্যায়নে। তম্মধ্যে মধ্যে রয়েছে শুক্তো, আলু পোস্ত, ফুলকপির রোস্ট, ছানার ডালনা। ভাত, রুটি, পোলাও, পায়েস, চাটনির মতো পদগুলো থাকবেই। যেসব অতিথির মাছ পছন্দ নয়, তাদের জন্য থাকছে মুরগি ও খাসির হরেকরকম পদ।

ইডেন টেস্টের উদ্বোধনী দিনে খুব অল্প সময়ের জন্য মাঠে থাকবেন প্রধানমন্ত্রী। ভিআইপি গ্যালারিতেই মধ্যাহ্নভোজন করবেন তিনি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া