adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিরপুরে সাকিব কি অনুশীলন করতে পারবেন?

স্পোর্টস ডেস্ক : জুয়াড়ির প্রস্তাব গোপন করার দায়ে সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে দায় স্বীকার করে নেওয়ায় এর মধ্যে এক বছরের নিষেধাজ্ঞা স্থগিত রাখা হয়েছে। ফলে এক বছর পরই খেলতে পারবেন সাকিব, কিন্তু এক্ষেত্রে আইসিসির দেওয়া নিয়ম-কানুন মেনে চলতে হবে। কিন্তু আবারও অপরাধ করলে শাস্তি পেতে হবে।

সাকিব আল হাসানের দুই বছরের নিষেধাজ্ঞায় স্তম্ভিত সারাদেশের মানুষ। পাশাপাশি এমন ঘটনা বাংলাদেশ ক্রিকেটের জন্য বড় ধাক্কা। কারণ এই সময় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিরিজ সাকিব আল হাসানকে ছাড়াই মাঠে প্রতিপক্ষের বিরুদ্ধে লড়তে হবে টাইগারদের। কিন্তু এই এক বছর মাঠের বাইরে থাকলেও তবে এই সময়ের মধ্যে তিনি কি অনুশীলন করতে পারবেন? এ বিষয়ে বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, নিয়মের মধ্যে থেকে তাকে সব ধরনের সহযোগিতা করবে বিসিবি।
গতকাল শনিবার ‘আবার ক্রিকেট’ শীর্ষক বৈঠকে এমনটিই জানালেন বিসিবির দুই কর্মকর্তা মাহবুব আনাম ও কাজী ইনাম আহমেদ।
বিসিবি পরিচালক এবং গ্রাউন্ডস ও এইচপি ইউনিটের প্রধান মাহবুব আনাম বলেন, বিসিবি সবসময়ই সাকিবের পাশে থাকবে। তবে অবশ্যই সেটি নিয়মের মধ্যে থেকেই। পাবলিক ফ্যাসিলিটি- যেটি বোর্ডের তত্ত্বাবধানে নয়, সেটি ব্যবহার করতে পারবে সাকিব। কিন্তু এসিইউ আচরণবিধি অনুযায়ী, বোর্ডের অবকাঠামো ব্যবহার করতে পারবে না।

মাহবুব আনাম আরও বলেন, তবে শাস্তির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত বিসিবির কোচ, অফিসিয়াল ও যেকোনো জায়গায় অংশ নেয়া থেকে বিরত থাকতে হবে সাকিবকে। এটিই আইসিসির নিয়ম। এ নিয়ম না মেনে আমাদের উপায় নেই।

বিসিবি পরিচালক ও সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ বলেন, নিষেধাজ্ঞা চলাকালীন সাকিব বোর্ড থেকে কী কী সুযোগ-সুবিধা পেতে পারে সে বিষয়ে আমরা আমাদের আইনি উপদেষ্টার সঙ্গে বসব। আমরা আরও ভালো করে যাচাই করব। সবার আগে এ নিয়ে আইসিসির সঙ্গেও যোগাযোগ করব। আমরা চাইব এ সময়টি সাকিব যেন বোর্ড থেকে সর্বোচ্চ সুযোগটা পাক।-বিডিপ্রতিদিন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া