adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ-ভারত প্রথম টি টােয়েন্ট আয়োজনে নিরুপায় দিল্লি

স্পোর্টস ডেস্ক : ডিডিসির এক কর্মকর্তা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন দূষণের পরিমাণ খারাপ থেকে ভয়ঙ্কর হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে ম্যাচ আয়োজন নিয়ে তারা নিরুপায়, তারা শুধু প্রার্থনাই করতে পারেন।

দিল্লিতে শনিবার সন্ধ্যার পর হালকা বৃষ্টি হওয়ায় বায়ু দূষণ আরও খারাপ পর্যায়ে পৌঁছায়। আর সেই পরিস্থিতে ভারত-বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচের প্রথম টি-টোয়েন্টি আয়োজন নিয়ে দুশ্চিন্তায় ডিডিসিএ।

ডিডিসিএর এক কর্মকর্তা জানিয়েছেন, ধারাণা করা হয়েছিল শনিবারের বৃষ্টি দূষণ কমাতে কিছুটা সাহায্য করবে কিন্তু পরিস্থিতি খুবই খারাপ পর্যায়ে চলে গেছে। চোখে সমস্যা হচ্ছে, ভালো করে কিছু দেখা যাচ্ছে না। ধূঁয়ার পরিমাণ না কমলে এই পরিস্থিতিতে ম্যাচ আয়োজন করা খুব কঠিন। এই পরিস্থিতিতে আমরা নিরুপায়। আমরা শুধু প্রার্থনাই করতে পারি।

তিনি আরও বলেন, সিদ্ধান্ত ম্যাচ রেফারিই নেবেন। তিনি আম্পায়ারের সঙ্গে কথা বলবেন। তারা গ্রাউন্ডসম্যানদের থেকেও জানতে চাইবেন পরিস্থিতি সম্পর্কে। তবে আবহাওয়ার কথা কিছুই বলা যায় না।

প্রসঙ্গত, একিউআই তথা এয়ার কোয়ালিটি ইনডেক্স অনুযায়ী শূন্য থেকে ৫০ পর্যন্ত থাকা মানের বাতাসের মান খুবই ভালো। আর ৩০১ থেকে ৫০০ এর মধ্যে একিউআই থাকলে তা চরম ক্ষতিকর।

রোববার ১০টায় দিল্লীতে একিউআই রেকর্ড করা হয় ৬২৫, এবং সকাল ১১ টায় তা বেড়ে গিয়ে দাঁড়ায় ৮৩২ এ। যে কারণে সকাল ৯টা থেকে দুপুর ১২ পর্যন্ত ৩২টা ফ্লাইট বন্ধ করতে বাধ্য হয় দিল্লী এয়ারপোর্ট কর্তৃপক্ষ। বাংলাদেশ-ভারত ম্যাচ মাঠে গড়ানো নিয়েও শংসয় রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া