২রা নভেম্বর, ২০১৯ ইং | ১৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

adv

রিজভীর অভিযােগ- পুলিশ বেশি আওয়ামী লীগ হয়ে পড়েছে

নিজস্ব প্রতিবেদক : সরকারের নির্দেশনায় পুলিশ বিএনপির নানা কর্মসূচি পালনে বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
শনিবার নারায়ণগঞ্জ জেলা তাঁতী দলের দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। স্থানীয় পুলিশের অনুমতি না পেয়ে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে ৫ সদস্যের নতুন কমিটির নামও ঘোষণা করা হয়।

রিজভী বলেন, নারায়ণগঞ্জে বিএনপি, তাঁতী দলসহ কেউ একটু দাঁড়ানোর সুযোগ পর্যন্ত পায় না। এজন্য নারায়ণগঞ্জ তাঁতী দলের দ্বি-বার্ষিক সম্মেলন ঢাকায় করতে হচ্ছে।

তিনি বলেন, এর কারণ আওয়ামী লীগের চাইতে পুলিশ বেশি আওয়ামী লীগ হয়ে পড়েছে। এতো বেশি আওয়ামী লীগ হয়ে পড়েছে যে, সরকারের নির্দেশনায় বিএনপিকে নিশ্চিহ্ন করতে এবং কোনও কর্মসূচি পালনে বাধা দিতে আন্তরিকতার সঙ্গে কাজ করছে। নারায়ণগঞ্জের পুলিশ সুপার এবং পুলিশ প্রশাসন এসব করছেন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদের ওপর পুলিশি নির্যাতনের কথা তুলে ধরে রিজভী বলেন, বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রি নেওয়ার পর শিক্ষকতার মতো মহান পেশায় কাজ করেন একজন অধ্যাপক। বিএনপির যেদিন জেলায় কর্মসূচি থাকে সেদিন পুলিশের কনস্টেবল পর্যায়ের সদস্য দিয়ে মামুন মাহমুদের বুকের জামা ধরে টানা হেঁচড়া করা হয়। দেশে শিক্ষিত মানুষ, স্বজ্জন মানুষ, ভদ্রলোক, শিক্ষকদের কোনও মান সম্মান দিচ্ছে না এ সরকার।

তিনি বলেন, দেশে এখন ক্যাসিনোবাজদের মান-সম্মান আছে, জুয়াড়িদের মান-সম্মান আছে কিন্তু যারা সৎ পেশায় থেকে রাজনীতি করে তাদেরকে অপমান অপদস্ত করানো হয়।

জেলা তাঁতী দলের সদ্য সাবেক সভাপতি হাজী মুজিবুর রহমানের সভাপতিত্বে দ্বি-বার্ষিক সম্মেলনে বিএনপির তাঁতী বিষয়ক সম্পাদক হুমায়ুন ইসলাম খান, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, তাঁতী দলের কেন্দ্রীয় আহবায়ক আবুল কালাম আজাদ, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম প্রমুখ বক্তব্য রাখেন।

দ্বি বার্ষিকী সম্মেলনে জেলার নতুন নির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন রিজভী আহমেদ। এতে সভাপতি হয়েছেন এমএআর শুক্কুর মাহমুদ এবং সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ রুবেল। এছাড়া ইসমাইল শিকদার সিনিয়র সহসভাপতি, শফিকুল ইসলাম সহসভাপতি ও হামিদ উল্লাহ মোল্লা সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া