২৮শে অক্টোবর, ২০১৯ ইং | ১২ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সরকারকে মির্জা ফকরুল- আপনারা শুদ্ধ নন বলেই আপনাদের মধ্যে শুদ্ধি অভিযান চলছে

ডেস্ক রিপাের্ট : সরকারের শুদ্ধি অভিযানের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার আজকে সুন্দর সুন্দর কথা বলছে, তা শুনলে হাসি পায়। যারা জনগণের ভোটকে ভয় পায়, জনগণকে ভোট দিতে দেয় না; এখন তারা শুরু করেছে শুদ্ধি অভিযান।

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে ঠাকুরগাঁও মির্জা রুহুল আমিন মিলনায়তনে আয়োজিত জেলা জাতীয়তাবাদী কৃষক দলের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশে এখন শুদ্ধি অভিযান চলছে। কীসের শুদ্ধি? নিজেদের শুদ্ধি। আত্মশুদ্ধি। খুব ভালো কথা। তাহলে স্বীকার করছেন, আপনারা শুদ্ধ নন। আপনারা কাদা-গ্লানিতে পরিপূর্ণ হয়ে গেছেন। সে জন্য নিজেদের শুদ্ধ করতে চান।

তিনি প্রশ্ন করেন, শুদ্ধ করছেন কাকে কাকে নিয়ে? চুনোপুঁটিদের ধরে নিজেদের শুদ্ধ করতে চাইছেন। যাদের ধরছেন তাঁরা কি আসল? আসলগুলো কোথায়? যাদের নির্দেশে এসব দুর্নীতি লাগামহীন অবস্থায় পৌঁছেছে তাদের গ্রেফতার করেন।’

জিডিপির উন্নয়ন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, আমি অর্থনীতির সামান্য একজন ছাত্র। আমি যেটুকু বুঝি—কৃষক যদি ভালো থাকে, তাঁর আয় যদি উদ্বৃত্ত থাকে, তাহলেই জিডিপির উন্নয়ন হয়। আজকে কৃত্রিমভাবে জিডিপির উন্নয়ন দেখানো উন্নয়নকে উন্নয়ন বলা যায় না। এ উন্নয়ন অত্যন্ত আত্মহননকারী উন্নয়ন। যে উন্নয়ন আমাকে ঋণগ্রস্ত করবে, যে উন্নয়ন আমাকে পরনির্ভরশীল করে দেবে, যে উন্নয়ন আমার ভবিষ্যৎকে রুদ্ধ করে দেবে; সে উন্নয়ন উন্নয়ন হতে পারে না।

এ সময় প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়েও প্রশ্ন তোলেন ফখরুল। বলেন, আওয়ামী লীগ দাবি করে তাদের সঙ্গে নাকি ভারতের সবচেয়ে ভালো সু-সম্পর্ক রয়েছে। যদি তাই হয়, তাহলে তিস্তার পানির ন্যায্য হিস্যা পাচ্ছি না কেন?

বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ভারতে গেলেন তখন দেশের মানুষ আশা করেছিলেন হয়তো এবার পানির ন্যায্য হিস্যা মিলবে। কিন্তু হলো তার উল্টোটি। ভারতকেই ফেনী নদীর পানি দিলেন তিনি। আওয়ামী লীগ যে দেশ পরিচালনায় ব্যর্থ তা আবারও প্রমাণ করলেন।

কৃষিতে যে বিপ্লব ঘটেছে এর সবকিছু প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অবদান দাবি করে মির্জা ফখরুল বলেন, দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। কিন্তু ফসলের ন্যায্য মূল্য পাচ্ছে না কৃষক। টানা ১১ বছর রাষ্ট্রক্ষমতায় আওয়ামী লীগ। এই ১১ বছরে কৃষকের ১১ হাল হয়েছে। ফসলের দাম না পাওয়া কৃষক আজ ঋণগ্রস্ত। অথচ এই ফ্যাসিবাদ সরকার দাবি করছে দেশ নাকি উন্নয়নের জোয়ারে ভাসছে।

ফখরুল আরো বলেন, আজকে আদালতে গেলে আমাদের প্রতি সুবিচার করা হয়না। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সরকার অন্যায়ভাবে মিথ্যা মামলায় ১৮ মাস ধরে আটক করে রেখেছে। তাকে জামিন না দিয়ে তার মৌলিক অধিকার খর্ব করা হচ্ছে।

সম্মেলনে আরও বক্তব্য দেন, কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব হাসান জাফির তুহিন, সদস্য আফতাব উদ্দিন মন্ডল, এস কে সাদী, সুলতানুল ফেরদৌস নম্র চৌধুরী, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া