adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিঙ্গাপুর পৌঁছেছেন রাষ্ট্রপতি

ডেস্ক রিপাের্ট : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জাপান ও সিঙ্গাপুরে আট দিনের রাষ্ট্রীয় সফরে শুক্রবার (২৫ অক্টোবর) বিকালে সিঙ্গাপুরে পৌঁছেছেন।

সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমান (ফ্লাইট নন্বর-এসকিউ ৬৩১) রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে বিকেল ৩টা ১৫ মিনিটে (স্থানীয় সময়) চেঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান।

রাষ্ট্রপতি সিঙ্গাপুরে দুইদিনের যাত্রা বিরতি করবেন। এ সময় তিনি ইয়র্ক হোটেল সিঙ্গাপুরে অবস্থান করবেন।

এর আগে রাষ্ট্রপতি সকাল ৯টায় (স্থানীয় সময়) জাপানের রাজধানী টোকিওর হানিদা আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। রাষ্টপতি ২৭ অক্টোবর দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

জাপান সফরকালে রাষ্ট্রপতি সেইডেন স্টেট হলে জাপানের ১২৬তম সম্রাট নারুহিতোর সিংহাসনে আরোহণের অভিষেক অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে ১৭৪টি দেশ ও অঞ্চলের প্রায় দুই হাজার নেতা ও প্রতিনিধি যোগ দেন।

মূল অনুষ্ঠানে রাষ্ট্রপতির সঙ্গে তার সহধর্মিণী রাশিদা খানম এবং জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার জাপান সফরের শেষ দিন বৃহস্পতিবার ইঞ্জিনচালিত নৌকায় সে দেশের হ্যাকোনি লেক পরিদর্শন করেন।

রাষ্ট্রপতির পত্নী রাশিদা খানমসহ তার সফরসঙ্গীদের মধ্যে মো. আফজাল হোসেন এমপি, জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা, রাষ্ট্রপতির সচিব শ্যামপদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল শামিম উজ জামান, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং পদস্থ কর্মকর্তারা এ সময় রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন। তিনি বিকেলে সুদৃশ্য পর্বত ঘেরা এই লেকে নৌবিহার উপভোগ করেন।

রাজধানী টোকিওর পশ্চিমে দেশটির ফুজি হ্যাকোনি ইজু ন্যাশনাল পার্কে এই লেকটি অবস্থিত। পার্বত্য শহর হ্যাকোনি বসন্তকালীন রিসোর্টের জন্য খুবই পরিচিত। বাসস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া