adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাসদ সভাপতি ইনু বললেন- উন্নয়নে যারা শেখ হাসিনার নেতৃত্ব স্বীকার করবে না, তারা দেশের শত্রু

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণেই দেশ আজ উন্নয়নমুখী। যারা এটা স্বীকার করবেন না, তারা দেশ ও জনগণের শত্রু।

বাংলাদেশ আজ বিশ্বের অনেক উন্নত দেশের কাছে তাই এখন রোল মডেল বলেও দাবি করেন তিনি।

শুক্রবার রাজধানী ঢাকার একটি হোটেলে চায়না এডুকেশন এক্সপো- ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে সাবেক এই তথ্যমন্ত্রী এমন দাবি করেন।

তিনি আরও বলেন, শিক্ষাক্ষেত্রে বাংলাদেশের ছাত্র-ছাত্রীরা এখন অনেক দূর এগিয়েছে। এজন্য সরকার তাদের পৃষ্ঠপোষকতাও দিচ্ছে। বাংলাদেশের মেধাবী ছাত্ররা এখন বিশ্বের অনেক বড় বড় প্রতিষ্ঠানে নেতৃত্ব দিচ্ছে।

হাসানুল হক ইনু বলেন, ‘শুধু তাই নয়, তারা বিদেশে লেখাপড়া শেষ করে দেশে এসে অর্জিত মেধাকে কাজে লাগাচ্ছে। আর এর ধারাবাহিকতা বজায় থাকলে উন্নত দেশ গঠনে এই প্রজন্ম অনেক বড় ভূমিকা রাখবে।’

ষষ্ঠবারের মতো শুরু হয়েছে চায়না এডুকেশন এক্সপো-২০১৯। দুই দিনব্যাপী চীনে পড়ুয়া ইচ্ছুকদের নিয়ে দেশের সবচেয়ে বড় এ শিক্ষা মেলা চলবে শনিবার পর্যন্ত।

উচ্চ শিক্ষার জন্য চীনে যাওয়ার ক্ষেত্রে সঠিক নির্দেশনা দিতে এই এডুকেশন এক্সপোর আয়োজন করে আসছে সানজেন ইন্টারন্যাশনাল।

আয়োজক প্রতিষ্ঠান সানজেন ইন্টারন্যাশনাল এর কর্ণধার মনরিুল হক বলেন, চীনে উচ্চশিক্ষা নিয়ে সানজেন ২০০৭ সাল থেকে কাজ করে আসছে। এবারের আন্তর্জাতিক এডুকেশন এক্সপোতে চীনের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধির সঙ্গে কথা বলার সুযোগ, স্পট অ্যাডমিশন, বিভিন্ন সেবার ওপর বিশেষ ছাড় থাকবে। এ ছাড়াও চীনের বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সরাসরি কথা বলে ভর্তির সুযোগ আছে।

তিনি বলেন, এর আগে পাঁচবার বাংলাদেশে চীনা শিক্ষামেলার আয়োজন করেছে সানজেন। যেখানে বাংলাদেশি শিক্ষার্থীদের ব্যাপক সাড়া পাওয়া গেছে।

এই এক্সপোতে আগ্রহী শিক্ষার্থীরা পছন্দের বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও স্কলারশিপের জন্য কী যোগ্যতা প্রয়োজন তা জানতে পারবেন। এবারের আয়োজনের অংশীদার হচ্ছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড।

এই আয়োজনের মূল উদ্দেশ্য হলো আগ্রহী শিক্ষার্থীরা যাতে সঠিক তথ্য পায় তা নিশ্চিত করা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের জ্যোতির্ময় ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. পার্থ স্বারথী গাঙ্গুলী। ফরেন অ্যাডমিশন অ্যান্ড ক্যারিয়ার ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ফ্যাকড-ক্যাব) এর সাধারণ সম্পাদক কাজী ফরিদুল হক হ্যাপি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া