adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকেটকে ধ্বংস করতেই এই ধর্মঘট

# দু’একজন ক্রিকেটার চক্রান্তের সঙ্গে জড়িত থাকতে পারে
# সাকিবরা ভারত সফরে না গেলে বিসিবির কিছুই করার নেই
নিজস্ব প্রতিবেদক : বিশেষ মহলের চক্রান্তে ক্রিকেটাররা ধর্মঘট ডেকেছে বলে মনে করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। এই চক্রান্তে ক্রিকেটারদের দু-একজন জড়িত আছে বলেও ধারণা বিসিবি সভাপতির। সাকিব-তামিমরা দাবি দাওয়া নিয়ে সরাসরি কিছু না জানালেও আলোচনার দরজা খোলা আছে এবং ভারত সফরও সময়মতো হবে বলেই আশাবাদ ব্যক্ত করেন বিসিবি বস।
গতকাল সোমবার ক্রিকেটাররা ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে সবধরনের ক্রিকেট বয়কট করলে আজ বোর্ড পরিচালকদের নিয়ে আলোচনায় বসেন নাজমুল হাসান পাপন। পরে বিকালে দেড় ঘন্টার সংবাদ সম্মেলনে পাপন বলেন, ক্রিকেটাররা যদি আগামী বৃহস্পতিবার থেকে নির্ধারিত জাতীয় লিগের তৃতীয় রাউন্ডে না খেলে এবং ভারত সফরের ক্যাম্পে যোগ না দেয়, তাহলেও বিসিবির করণীয় কিছু নেই।
এ ক্ষেত্রে ভারত সফর নিয়ে বড় ধরণের অনিশ্চয়তা থেকে যাবে। মনে করতে হবে ক্রিকেটকে ধ্বংস করতেই এই ধর্মঘট। তবে ক্রিকেটারদের ১১ দফা দাবির সবগুলো মেনে নেওয়ার প্রক্রিয়া চলছে বলেও জানান পাপন।

বিসিবি সভাপতি দীর্ঘ বক্তব্যের শুরুতেই বলেন, ক্রিকেটারদের ধর্মঘট আমার বিশ্বাসই হচ্ছে না। দাবি ওরা জানাতেই পারে। খুবই ন্যাচারাল। কিন্তু সেটির জন্য তারা ধর্মঘটে গেছে, এটা দুঃখজনক। আমার বিশ্বাসই হচ্ছে না, আমাদের খেলোয়াড়দের কাছ থেকে এমন কিছু হতে পারে। ওদের (ক্রিকেটার) সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক আছে। আমার চেয়ে বেশি মনে হয় না কেউ যোগাযোগ রাখে। ব্যক্তিগত সম্পর্ক থেকে শুরু করে সবকিছুতে কথা হয়। আমি তো বহুদুর, প্রধানমন্ত্রীর কাছেও ওদের অ্যাকসেস আছে। বলার কিছু থাকলে ওরা বলতে পারতো।

দাবি পূরণ করতে ওরা তো চাইলেই পাবে, আসেনি কেন? আমাদের কাছে চাচ্ছে না কেন? ফোনও ধরছে না। সবকিছুর পেছনে কারণ আছে। আমাদের কাছে না এসে মিডিয়ায় বলেছে, সেটির পেছনে বিশেষ কারণ আছে। আমাদের সুযোগ না দিয়ে মিডিয়ায় গিয়েছে। এটি বিশেষ মহলের চক্রান্তের একটি পরিকল্পনার অংশ।

বিসিবি সভাপতি নাম প্রকাশ না করে বলেন, একজন লোকই আছেন, যিনি বারবার এসব করছেন। বাংলাদেশের ক্রিকেটকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে। এই ষড়যন্ত্রের কথা সরকার থেকে শুরু করে সবাই জানে। সব ক্রিকেটার এটির সঙ্গে জেনে শুনে জড়িয়েছেন বলে মনে হয় না। ১-২ জন জানতে পারে। এই মুহূর্তে বের করা দরকার, কারা এই কাজ করছে। কিছুদিনের সময় চাচ্ছি আপনাদের কাছে। সব বের করে ফেলবো।

তিনি বলেন, বিসিবির পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া ক্যাসিনো কা-ে গ্রেফতারের পরই শুরু হয় ষড়যন্ত্র। একটি গ্রুপ আমাকে এবং বিসিবিকে জড়িয়ে ফেসবুকে নানা প্রপাগা-া ছড়াচ্ছে। এর পরই শুরু হলো ক্রিকেটারদের ধর্মঘট। সবকিছুই যেনো একইসুতোয় গাঁথা। পাপন বলেন, অনেক দেনদরবার করে ভারতের বিরুদ্ধে পূর্ণাঙ্গ সিরিজ খেলার সুযোগ তৈরি করেছি। এই সময়ে খেলোয়াড়দের ধর্মঘটে ক্রিকেট বিশ্বে কিছুটা হলেও সম্মান হানি হয়েছে। আইসিসি থেকেও আমাকে ফোন করা হয়েছে। খেলোয়াড়রা যদি ভারত সফরে না যায়, আমাদের কিছু করার নেই। তিনি আরো বলেন, যারা ক্রিকেটারদের ইন্ধন দিচ্ছে তাদের খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া