৩১শে অক্টোবর, ২০১৯ ইং | ১৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

adv

মোস্তাফা জব্বার বললেন- ২০২০ সাল পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ও পুনঃসংযোগ ফ্রি

নিজস্ব প্রতিবেদক : মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) ল্যান্ডফোন সংযোগ ও পুনঃসংযোগ ফ্রি থাকার কথা জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, আজ থেকে ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ও পুনঃসংযোগ ফ্রি থাকবে।

মঙ্গলবার (২২ অক্টোবর) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে মোস্তাফা জব্বারের সভাপতিত্বে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এ সিদ্ধান্ত দেন।

বৈঠক শেষে সাংবাদিকদের মন্ত্রী জানান, ২০২১-২০২৩ সালের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ করা হবে এবং ২০২১ -২০২৩ সালের মধ্যে দেশে ফাইভ-জি নেটওয়ার্ক চালু করা হবে।

তিনি বলেন, দোয়েলের অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর নতুন মডেলের ল্যাপটপ শিগগিরই বাজারে আসবে। শিক্ষার্থীদের জন্য ১০/১২ হাজার টাকায় ল্যাপটপ বাজারজাত করা হবে।

এর আগে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ আয়োজিত এক অনুষ্ঠানে ‘১ মিনিটে নগদ অ্যাকাউন্ট’ সেবা কার্যক্রমের উদ্বোধন করেন সজীব ওয়াজেদ জয়।

মুজিব বর্ষ বিটিসিএলের ফ্রি টেলিকম সেবার উদ্বোধন করেন তিনি। এর মাধ্যমে বিটিসিএলের ল্যান্ডফোন সংযোগ বিনামূল্যে পাবেন সারাদেশের গ্রাহকরা। পাশাপাশি নতুন একটি অ্যাপ্লিকেশনের উদ্বোধন করেন যার মধ্য দিয়ে বিটিসিএলের গ্রাহকরা ল্যান্ড ফোন সেবা নিয়ে তাদের অভিযোগ জানাতে পারবেন। অনুষ্ঠানে বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থা টেশিসের দোয়েল ল্যাপটপের নতুন মডেলেরও উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অশোক কুমার বিশ্বাস, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর দ্র এবং থার্ড ওয়েব টেকনোলজিস এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া