adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সৌম্যর হাফসেঞ্চুরি, জাতীয় লিগে প্রথম জয় খুলনার

স্পোর্টস ডেস্ক : পুরো ৯০ ওভারের খেলা বাকি। হাতে ৯ উইকেট নিয়ে খুলনা বিভাগের দরকার ছিল ১০৮ রান। সহজ লক্ষ্যই বটে। তবে আগের দিন ১৫ উইকেটের পতন হওয়ায় প্রত্যাশা ছিল রোমাঞ্চের। শেষ দিনে খেলা গড়ায়নি সে পথে। সৌম্য সরকারের হাফসেঞ্চুরিতে রাজশাহী বিভাগের বিপক্ষে ৭ উইকেটের দারুণ জয় তুলে নিয়েছে খুলনা।

রবিবার (২০ অক্টোবর) দ্বিতীয় রাউন্ডের ম্যাচের চতুর্থ ও শেষ দিনে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ১২৩ রান তুলে জয় নিশ্চিত করেছে আব্দুর রাজ্জাকের নেতৃত্বাধীন দল। সৌম্য ৫৯ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল সমান ৩টি করে ছয় ও চার। চলতি জাতীয় লিগে এটিই খুলনার প্রথম জয়। প্রথম রাউন্ডে তারা ড্র করেছিল রংপুর বিভাগের সঙ্গে।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আগের দিনের ১ উইকেটে ১৫ রান নিয়ে খেলতে নেমেছিল স্বাগতিকরা। দিন শুরু করেন সৌম্য ও ইমরুল কায়েস। থিতু হয়ে বিদায় নেন প্রথম ইনিংসে ৯৩ রান করা ইমরুল। মোহর শেখের শিকার হওয়ার আগে ৩১ বলে ২২ রান করেন এই বাঁহাতি। মারেন ৪টি বাউন্ডারি। এরপর মোহাম্মদ মিঠুনের সঙ্গে জুটি বাঁধেন সৌম্য। দুজনে ব্যাটিং করেন ওয়ানডে স্টাইলে। জুটিতে আসে ৬৬ রান।

মিঠুন ৩২ বলে ৫ চারে ২৭ রান করে সানজামুল ইসলামের বলে আউট হন। ততক্ষণে জয় প্রায় নিশ্চিত হয়ে যায় খুলনার। মেহেদী হাসান মিরাজকে সঙ্গে করে ফিফটি তুলে নিয়ে বাকি কাজ সারেন সৌম্য। প্রথম ইনিংসে বল হাতে ৪ উইকেট নেওয়া মিরাজ অপরাজিত থাকেন ৮ বলে ১৪ রানে। তার ইনিংসে ছিল ২টি চার।

প্রথম ইনিংসে অপরাজিত ৯৭ রানের ইনিংস খেলে খুলনার উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান পান ম্যাচসেরার পুরস্কার। ২ ম্যাচে ১ জয় ও ১ ড্রতে ১৩.৭ পয়েন্ট নিয়ে লিগের প্রথম স্তরের পয়েন্ট তালিকার শীর্ষস্থানে রয়েছে খুলনা। তৃতীয় রাউন্ডের ম্যাচে আগামী বৃহস্পতিবার কক্সবাজারে ঢাকা বিভাগের মুখোমুখি হবে তারা।

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী প্রথম ইনিংস: ২৬১

খুলনা প্রথম ইনিংস: ৩০৯

রাজশাহী দ্বিতীয় ইনিংস: ১৭০

খুলনা দ্বিতীয় ইনিংস: ২২.১ ওভারে ১২৩/৩ (এনামুল ৪, সৌম্য ৫০*, ইমরুল ২২, মিঠুন ২৭, মিরাজ ১৪*; শফিউল ১/১৫, ফরহাদ রেজা ০/৪, মোহর ১/৩০, তাইজুল ০/৪০, শান্ত ০/৫, সানজামুল ১/২০, মিজানুর ০/৩)।

ফল: খুলনা ৭ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: নুরুল হাসান (খুলনা)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া