adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের ফুটবলের জন্য ফিফার সহযোগিতা অব্যাহত: ফিফা সভাপতি

নিজস্ব প্রতবিদেক : ফুটবল বিশ্বের নিয়ন্ত্রক সংস্থা ফিফা’র (ফেডারেশন ইন্টারন্যাশনাল ডি ফুটবল অ্যাসোসিয়েশন’) সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো গতকাল সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। দেশের ফুটবল নিয়ে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দীর্ঘ সময় কথা বলেন। এ সময় তিনি ফুটবলের উন্নয়নে বাংলাদেশের নেয়া পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, সত্যি বলতে আমি এমন একটি দেশকে খুঁজে পেয়েছি যেখানে শুধু ফুটবল খেলাই হয় না, এখানকার লোকদের স্বপ্নেও ফুটবল। আর এটাই ফিফার মূল উদ্দেশ্য। তিনি বলেন, বাংলাদেশের ফুটবলের উন্নয়নে আমরা আমাদের সমর্থন এবং সহযোগিতা অব্যাহত রাখবো।

ফিফা সভাপতিকে প্রধানমন্ত্রী বলেন, গত মঙ্গলবার বাংলাদেশে ও ভারতের মধ্যকার ম্যাচ দেখে আমারও মনে হয়েছে বাংলাদেশের ফুটবল অনেক এগিয়েছে। প্রধানমন্ত্রী ফুটবলকে দেশের একটি জনপ্রিয় খেলা হিসেবে উল্লেখ করে বলেনে, ফুটবল এদেশে জনপ্রিয় খেলা। আমার দাদা এবং বাবা ফুটবল খেলতেন।

শেখ হাসিনা বলেন, তার ভাই শেখ কামাল বাংলাদেশের শীর্ষ স্থানীয় খেলাধুলার সংগঠন আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা। দেশের খেলাধুলার উন্নয়নে তার সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে তিনি বলেন, সারাদেশে ৪৯২টি মিনি স্টেডিয়াম স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে সরকার।

পরে ফিফা মভাপতি বলেন, ভারতের বিরুদ্ধে ম্যাচটি আমিও দেখেছি। চমৎকার খেলেছে বাংলাদেশ। ভারত সৌভাগ্য প্রসূত গোল পাওয়ায় ম্যাচটি জিততে পারেনি বাংলাদেশ। ওই ম্যাচ দুর্দান্ত খেলেছে যারা, তাদের দেশেই আমি অবস্থান করছি। সত্যিই এদেশের মানুষ ফুটবল প্রিয়। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বেরিয়ে বাফুফে ভবনে যান ফিফা সভাপতি। সেখানে তাকে লাল গালিচা সংবর্ধনা জানায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বিকাল ৩টায় নগরীর পাঁচতারা হোটেলে সংবাদ সম্মেলনে অংশ নেন ইনফান্তিনো। তিনি বলেন, স্পোর্টসের যে কোনো ইভেন্টের উন্নয়নে টাকাই হচ্ছে মূল ভিত্তি। তাই বাংলাদেশের ফুটবলের উন্নয়নে সরকারের পাশাপাশি ব্যবসায়ীদেরও আর্থিক সহায়তায় এগিয়ে আসতে হবে। তিনি ফিফা’র সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষার জন্যও বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) পরামর্শ দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া