১৪ই অক্টোবর, ২০১৯ ইং | ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ফাতির দাম ৯৩৫ কোটি, নির্ধারণ করছে বার্সা

স্পোর্টস ডেস্ক : বয়স মাত্র ১৬, আর এই বয়সেই বার্সেলোনার প্রধান দলে নিজের জায়গা প্রায় পাকাপোক্ত করে নিয়েছেন আনসু ফাতি। পর্তুগালের অধীনস্থ গুয়েনা বিসাউতে জন্মগ্রহণ করেও সম্প্রতি নিয়েছেন স্পেনের নাগরিকত্ব। খেলবে স্পেন জাতীয় দলের হয়ে। তবে সে পথ পাড়ি দেওয়া এখনও অনেক বাকি। তার আগেই ফুটবল ক্লাব বার্সেলোনায় নিজের নাম প্রতিষ্ঠায় অনেক বেশি ব্যস্ত এই তরুণ।

নতুন মৌসুমের শুরুতে মেসিকে দলে পায়নি বার্সেলোনা। আর তার শূন্যস্থান পূরণের জন্য দলে সাথে একাডেমি থেকে যুক্ত করা হয়েছিল আনসু ফাতিকে। আর এর মধ্যেই বার্সেলোনার প্রধান দলের সাথে ৬টি ম্যাচ খেলেও ফেলেছেন এই তরুণ। মাত্র ১৬ বছর বয়সে গোলও করেছেন বার্সেলোনার জার্সি গায়ে। আর এতেই গড়েছেন নতুন রেকর্ড। সব থেকে কম বয়সী ফুটবলার হিসেবে বার্সেলোনার হয়ে গোল করার রেকর্ড এখন ফাতির দখলে।

ফাতির এমন পারফরম্যান্সে প্রচন্ড খুশি বার্সেলোনা কর্তৃপক্ষ। আর তাই ফাতিকে আর একাডেমির দলের সাথে না রেখে পদোন্নতি দেওয়া হয়েছে প্রধান দলের সাথে। যেখানে লিওনেল মেসি, লুইস সুয়ারেজ আর জেরার্ড পিকেদের সাথে অনুশীলন করবেন ফাতি। আর কেবল অনুশীলনের সুযোগই দেওয়া হয়নি ফাতিকে, সেই সাথে নতুন চুক্তির প্রস্তাবও দেওয়া হয়েছে এই সদ্য স্প্যানিশকে।

বার্সেলোনার আস্থাভাজন রেডিও মুন্ডো দিপোর্তিভো বলছে আনসু ফাতিকে কিছুদিনের মধ্যেই নতুন চুক্তির জন্য প্রস্তাব দেওয়া হবে। আর এই চুক্তির মাধ্যমে আগামী আরও কয়েক বছরের জন্য ফাতিকে নিজেদের করে রাখতে চায় বার্সেলোনা। আর বার্সার ইচ্ছার বিরুদ্ধে কেউ যদি ফাতিকে নিজেদের দলে ভেড়াতে চায় তাহলে তার জন্য গুনতে হবে কমপক্ষে ১০০ মিলিয়ন ইউরো অর্থাৎ প্রায় ৯৩৫ কোটি টাকা।
বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল এবং কোচ আর্নেস্টো ভালভার্দে মনে করছেন ফাতি এখন আর বার্সেলোনার বি দল কিংবা একাডেমির দলের সাথে খেলার মতো অবস্থায় নেই। আর তাদের এই ধারণা আরও বেশি দৃঢ় হয়েছে সম্প্রতি স্পেন অনূর্ধ্ব-২১ দলে ডাক পাওয়ার কারণে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া