১৪ই অক্টোবর, ২০১৯ ইং | ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ছেত্রি বললেন, ভারত আমাকে ছাড়াই ভালো খেলে

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে ভারতের বিপক্ষে মাঠে নামার আগে অনেক কিছুই ভাবতে হচ্ছে বাংলাদেশ দলকে। একদিকে বিখ্যাত সল্ট লেক স্টেডিয়ামের ভরা গ্যালারি। অন্যদিকে মাঠে সাম্প্রতিককালে বেশ এগিয়ে যাওয়া ভারতীয় ফুটবলারদের আটকানো। যাদের মধ্যে সুনিল ছেত্রিকে সবচেয়ে ভয়ের কারণ বলেই মনে করছে জামাল ভূঁইয়ারা।

তবে বাংলাদেশ তাকে বেশ গুরুত্ব দিলেও ছেত্রি বলছেন ভিন্ন কথা। ৩৫ বছর বয়সী স্ট্রাইকারের দাবি, তাকে ছাড়াই ভালো খেলে ভারতীয় ফুটবল দল।

বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গন নামে পরিচিত বিখ্যাত সল্ট লেক স্টেডিয়ামে ভারত-বাংলাদেশ ম্যাচটি মাঠে গড়াবে মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।
ভারতীয় জাতীয় ফুটবল দলের সর্বোচ্চ গোল স্কোরার ছেত্রি। এরই মধ্যে নিজেকে নিয়ে গেছেন কিংবদন্তির কাতারে। ১১১ ম্যাচে ৭১ গোল তার নামের পাশে। তার গোলের ক্ষুধা ও প্রতিপক্ষের পোস্টের সামনে নিখুঁত ফিনিশিং, দুটিই প্রশংসনীয়। উপমহাদেশের দলগুলোর বিপক্ষে তো অপ্রতিরোধ্য ছেত্রি।

স্বাভাবিকভাবেই ছেত্রিকে নিয়ে আলাদা চিন্তা থাকে সব প্রতিপক্ষের। তবে সোমবার কলকাতায় ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসে ছেত্রি বললেন, ভারতের ভালো পারফরম্যান্সের জন্য আমাকে প্রয়োজন নেই। ২৩ সদস্যের এই দলে অন্যদের মতো আমিও একজন মাত্র। আমি অনেক বেশি সৌভাগ্যবান ও অভিজ্ঞ। শুধু এতটুকুই।

‘ই’ গ্রুপে ভারত তাদের সর্বশেষ ম্যাচ খেলেছে কাতারের বিপক্ষে। প্রতিপক্ষের মাঠে এশিয়ান চ্যাম্পিয়নদের বিপক্ষে ০-০ গোলে বিরচিত ড্র নিয়ে ফিরেছিল কোচ ইগর স্তিমাকের দল। সেই ম্যাচে অসুস্থতার জন্য ছেত্রি ছিলেন না। সেটি মনে করিয়ে দিয়ে তারকা এই ফুটবলার বলেন, ‘আমার অনুপস্থিতিতেও তারা কাতারের বিপক্ষে দুর্দান্ত খেলেছে। আমাকে মনে করিয়ে দেওয়ার জন্য খেলোয়াড়দের এটাই যথেষ্ট (হাসি)।’
মঙ্গলবারের ম্যাচে কারা খেলবে এটা বিষয় নয়। যারাই খেলবে সাধ্য মতো খেলবে। এটাই খেলার সৌন্দর্য। যা আমাদের আছে।’- যোগ করেন ছেত্রি। বাংলাদেশে কোচ জেমি ডে জানিয়ে দিয়েছেন, ছেত্রিকে মার্ক করে খেলবে তার দল। যা শুনে খুশি ছেত্রি। সে ক্ষেত্রে দলের অন্যরা সুবিধা পাবে বলে বিশ্বাস তার।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া