১২ই অক্টোবর, ২০১৯ ইং | ২৭শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সিপিএলের ফাইনালে আজ সাকিবের বার্বাডোজ ও আমাজান ওয়ারিয়র্স মুখোমুখি

স্পোর্টস ডেস্ক : ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে মুখোমুখি হচ্ছে সাকিব আল হাসানের বার্বাডোজ ট্রাইডেন্টস ও গায়ানা আমাজন ওয়ারিয়র্স। বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত ৩টায় ত্রিনিদাদ অ্যান্ড টোবাকোয় শুরু হবে শিরোপার লড়াই।

সাকিবের একবার সিপিএল শিরোপা স্বাদ নেয়ার সৌভাগ্য হয়েছে। ২০১৬ আসরে দাপটের সঙ্গে জ্যামাইকা তালওয়াসের হয়ে ট্রফি জেতেন তিনি। তবে এবার অবশ্য ততটা সহজ হবে না। তাদের সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে বৈকি।

কারণ, ২০১৯ আসরে দুর্দান্ত ফর্মে আছে গায়ানা। এখন পর্যন্ত কোনো ম্যাচ হারেনি তারা। টানা ১১ ম্যাচ জিতেছেন শোয়েব মালিকরা। টি- টোয়েন্টি ইতিহাসে আর কোনো দলের এভাবে সব ম্যাচ জিতে ফাইনালে ওঠার রেকর্ড নেই।

সেখানে বার্বাডোজ জিতেছে মাত্র ৬ ম্যাচ। সাকিব দলে ঢোকার পরই দলটি জয় পেয়েছে ৪টি। একরকম বাংলাদেশ অলরাউন্ডার ‘ভাগ্যে’ ফাইনালি লড়াইয়ে নাম লিখিয়েছে তারা।

শিরোপা জেতার ব্যাপারেও আত্মবিশ্বাসী বার্বাডোজ। দলটিকে অবশ্য আশাবাদী করে তুলেছে সাকিবের উপস্থিতিই। বিশ্বের অন্যতম সেরা এ অলরাউন্ডার ডেরায় যোগ দেয়ার পরই তাদের ভাগ্যের চাকা ঘুরে গেছে।

সাকিব এখন পর্যন্ত তিনটি আইপিএল ফাইনাল এবং চারটি বিপিএল ফাইনালে খেলেছেন। বাংলাদেশের হয়ে শিরোপা নির্ধারণী ম্যাচ খেলেছেন পাঁচটি। দেশের আর কোনো খেলোয়াড়ের এতো ফাইনাল খেলার নজির নেই।

সাকিব যোগ দেয়ার সময় বার্বাডোজের প্লে-অফে ওঠা নিয়েই সংশয় ছিল। ৬ ম্যাচে মাত্র ৪ পয়েন্ট ছিল তাদের উইলোতে। তিনি যোগদানের পর থেকে জিততে শুরু করে দলটি। স্বভাবতই শেষ চারে ওঠে তারা। ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া