adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘এমন ভিসি আমরা বিশ্ববিদ্যালয়ের জীবনে দেখিনি’

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে বিচার দাবিতে মৌন অবস্থান কর্মসূচি পালন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াত সমর্থক শিক্ষকদের সংগঠন সাদা দলের শিক্ষকরা। এ সময় এ হত্যাকাণ্ডের নিন্দা ও ধিক্কার জানিয়েছেন তারা।

বুধবার (৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে এই কর্মসূচি পালন করেন শিক্ষকরা। এসময় তারা বলেন, আমরা লজ্জিত। আমাদের একটা ছেলে বাংলাদেশের পক্ষে কথা বলেছে, স্বাধীনতা রক্ষার জন্য, স্বাধীনতা রক্ষা করতে কথা বলতে গিয়ে তাকে জীবন দিতে হয়েছে।

ছাত্রটিকে রক্ষায় প্রশাসন যথেষ্ট ব্যবস্থা নেয়নি দাবি করে সাদা দলের শিক্ষকরা বলেন, এটি বর্বর হত্যাকাণ্ড। তাকে পাঁচঘণ্টা ধরে পিটিয়ে নির্যাতন করে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

‌‘স্বাধীনতা রক্ষার জন্য তিনি শহীদ হয়েছেন। সে শহীদের মর্যাদা পাবে। আমরা শহীদ আবরার হত্যার বিচারের দাবিতে দাঁড়িয়েছে।’

শিক্ষকরা আরও বলেন, আমরা প্রশাসনসহ যারা জড়িত, তাদের শাস্তি দাবি করছি। আমরা এ হত্যাকাণ্ডের নিন্দা ও ধিক্কার জানাচ্ছি। ভিন্নমত প্রকাশে কারণে জীবন দেয়ার ঘটনা এটাই প্রথম।

ঘটনার পর বুয়েট ভিসির আবরারের জানাজায় শরিক না হওয়া বিষয়ে তারা বলেন, এমন ভিসি আমরা বিশ্ববিদ্যালয়ের জীবনে দেখিনি। আমরা এই সমাবেশ থেকে তার পদত্যাগ দাবি করছি।-পূর্বপশ্চিম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া