৯ই অক্টোবর, ২০১৯ ইং | ২৪শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

রাতে মাঠে নামছে আর্জেন্টিনা-জার্মানি

স্পাের্টস ডেস্ক : পাঁচ বছর পর প্রীতি ম্যাচে অংশ নিচ্ছে আর্জেন্টিনা-জার্মানি। ইনজুরি থাবায় দলের একাধিক ফুটবলার ছিটকে যাওয়ার পরও জয়ের বৃত্তে ফিরতে চায় জার্মানি। অন্যদিকে লিওনেল মেসিকে না পেলেও দু’দলের মুখোমুখি জয়ের ব্যবধান আত্মবিশ্বাস যোগাচ্ছে আর্জেন্টিনাকে। জার্মানির সিগনাল ইদুনা পার্কে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত ১২.৪৫ মিনিটে।

ছোটখাটো হাসপাতাল বললে ভুল হবে না। একের পর এক এক জার্মানির খেলোয়াড় যোগ দিচ্ছেন চোটের মিছিলে। ডাই ম্যানশেফটদের ১২ খেলোয়াড় অর্থাৎ পুরো একটি স্কোয়াডই মাঠের বাইরে। টনি ক্রুস, লিরয় সানে, লিয়ন গোরেজকা, মার্কো রয়েস কে নেই সেখানে! একাদশ সাজাতেই হিমশিম খাচ্ছে কোচ জোয়াকিম লো। তারপরও যা আছে তাই নিয়ে অনুশীলন সারছেন, পরিকল্পিত ছক কষছেন।

২০১৪ সালের বিশ্বকাপের পর গেল ৫ বছরে আর একবারও দেখা হয়নি দুই দলের। অবাক করার মত তথ্য। দুই দলের বর্তমান শক্তিমত্তায় জার্মানি এগিয়ে থাকলেও মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আর্জেন্টিনা। ২২ ম্যাচের ১০টিতে জয় আলবিসেলেস্তাদের। আর ৮ জয় জার্মানদের। তবে যা আছে তা নিয়েই জয়ের ছক কষতে চান লো। ঘরের মাঠে টের স্টেগেন, কিম্মিচ, ওয়ার্নারদের নিয়েই ম্যাচ বের করতে চান।

জার্মানির তারকা ফুটবলারা ইনজুরিতে থাকলেও তার সুবিধা পাচ্ছেনা আর্জেন্টাইনরা। কারন দলের বিগ থ্রি লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো ও অ্যাঙ্গেল ডি মারিয়াকে পাচ্ছে না আলবিসেলেস্তারা। কোপা আমেরিকায় পাওয়া তিন মাসের নিষেধাজ্ঞা এখনো শেষ হয়নি মেসির। আর আগুয়েরো-ডি মারিয়া দলে সুযোগই পায়নি। খেলবেন না মাউরো ইকার্দিও। ২৩ অক্টোবর কোপা লিবার্তোদোরেসে সেমিফাইনাল থাকায় সেখানকার অনেক খেলোয়াড় জাতীয় দলে যোগ দেননি। তারপরও আশাবাদী আকাশী-সাদারা। শেষ ৬ খেলায় মাত্র ১ পরাজয় লিওনেল স্কেলোনির শিষ্যদের। এটাই আত্মবিশ্বাস যোগাচ্ছে কোচকে।

এই ম্যাচের পর ইকুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে স্পেনে উড়াল দেবে আর্জেন্টিনা। আর ইউরো বাছাইপর্বো খেলত এস্তোনিয়া যাবে জার্মানি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া