৯ই অক্টোবর, ২০১৯ ইং | ২৪শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বৃহস্পতিবার শক্তিশালী কাতারের বিরুদ্ধে লড়াইয়ে নামছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : কাতার বিশ্বকাপ আর এশিয়ান কাপের বাছাইয়ে খেলার লক্ষ্যে বাংলাদেশ প্রাক বাছাইয়ে বৃহস্পতিবার কাতারের বিরুদ্ধে লড়বে। এটি লাল-সবুজদের দ্বিতীয় ম্যাচ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় খেলা শুরু হবে। এই ম্যাচে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করতে পারেননি কোচ জেমি ডে আর খোদ বাফুফে সভাপতিও।
শক্তির তারতম্যে বাংলাদেশ থেকে অনেক এগিয়ে কাতার। ফিফা র‌্যাঙ্কিংয়ে কাতারের চেয়ে (৬২তম) অনেক পিছিয়ে বাংলাদেশ (১৮৭তম)। প্রাক বাছাইয়েও বাংলাদেশ দল শুরু করে আফগানিস্তানের কাছে হেরে। অন্যদিকে, দুই ম্যাচে একটি জয় ও ড্র কাতারের।

তবে টাইগার কোচ জেমি ডে মনে করেন, ফুটবলে অসম্ভব বলে কিছু নেই। কাগজে কলমে কাতার থেকে বাংলাদেশকে দুর্বল মনে হলেও, এই বাংলাদেশই অঘটন ঘটাতে পারে।
তিনি বলেন, খুব সহজে কাতারকে ছেড়ে দেওয়া হবে না। ওদের বিরুদ্ধে খেলার জন্য আমরা সেরা দলই মাঠে নামাবো।

গত মাসে বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে তাজিকিস্তানের দুশানবেতে আফগানিস্তানের কাছে ১-০ গোলে হারে জামাল ভূঁইয়ারা। ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে বৃহস্পতিবার কাতারের মুখোমুখি হবে তারা। ম্যাচটির জন্য ভালো প্রস্তুতিও নিয়েছে জেমি ডের শিষ্যরা। গত বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামেই এক প্রীতি ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারায় বাংলাদেশ।

এশিয়া চ্যাম্পিয়ন কাতারের বিপক্ষে ম্যাচ সামনে রেখে ঘোষিত ২৩ সদস্যের দলে রয়েছেন ৩ গোলরক্ষক। রক্ষণভাগের খেলোয়াড় রাখা হয়েছে ৭ জন, মিডফিল্ডার ৮ জন ও স্ট্রাইকার ৫ জন।

বাছাই পর্বে ‘ই’ গ্রুপে এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে দুটিতেই জয় নিয়ে ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে কাতার।
এক ম্যাচ খেলে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ওমান। দুই ম্যাচে ৩ পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয়স্থানে আছে আফগানিস্তান। দুই ম্যাচে এক পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে আছে ভারত। তলানিতে রয়েছে বাংলাদেশ। আগামী ১৫ অক্টোবর সল্টলেক স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হবে জেমি ডে’র শিষ্যরা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া