৯ই অক্টোবর, ২০১৯ ইং | ২৪শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ফুটবলে যেকোনো কিছু সম্ভব: কোচ জেমি ডে

নিজস্ব প্রতিবেদক : বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার (১০ অক্টোবর) ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কাতারের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। কাতার ম্যাচের পরই মঙ্গলবার (১৫ অক্টোবর) কলকাতার সল্টলেকে প্রতিবেশী দেশ ভারতের মুখোমুখি হবে জেমি ডে’র শিষ্যরা।

বাংলাদেশ গত বছরই একটি ম্যাচে কাতারকে হারিয়ে দিয়েছিল। ইন্দোনেশিয়ায় এশিয়ান গেমসে কাতারকে হারিয়েই প্রথমবারের মতো নকআউট পর্ব নিশ্চিত হয়েছিল লাল-সবুজ পতাকার।

ওই ম্যাচের প্রসঙ্গ টেনে কোচ জেমি ডে মনে করিয়ে দিলেন ফুটবলে অসম্ভব বলে কিছু নেই।

তিনি বলেন, ওই ম্যাচের জয় থেকে আমরা ভাবতে পারি যে ফুটবলে যে কোনো কিছু সম্ভব। কিন্তু এটাও সত্যি-এই দলটা একেবারেই আলাদা। চ্যালেঞ্জটাও অন্যরকম। আমরা জমাট থাকার চেষ্টা করব, যাতে কাতার আমাদের হারাতে না পারে।

ফিফা র‌্যাঙ্কিংয়ে কাতারের চেয়ে (৬২তম) অনেক পিছিয়ে বাংলাদেশ (১৮৭তম)। বাছাইও ডের দল শুরু করে আফগানিস্তানের কাছে হেরে। অন্যদিকে, দুই ম্যাচে একটি করে জয় ও ড্র কাতারের।

শক্তিশালী কাতারের বিপক্ষে নামার আগে ভালোভাবে নিজেদের শানিয়ে নিয়েছে বাংলাদেশ। দুই প্রীতি ম্যাচে ভুটানকে হারিয়েছে ৪-১ ও ২-০ ব্যবধানে। কাতার ম্যাচেও গোলের খোঁজে থাকবে দল। তবে ঘর সামলানো বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করেন ফরোয়ার্ড বিপলু আহমেদ।

তিনি বলেন, কাতার বিশ্বকাপের আয়োজক। তাদের সবকিছুই ভাল। অনূর্ধ্ব-২৩ দলের দু-একজন খেলোয়াড় এই দলে আছে। ওদের সিনিয়র খেলোয়াড়দের বেশিরভাগই বাইরের বিভিন্ন লিগে খেলে। মানসম্পন্ন খেলোয়াড়। তবে আমরা গোল না খাওয়ার একই মানসিকতা নিয়ে খেলব এবং চেষ্টা করব প্রতিআক্রমণে যাওয়ার।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া