৯ই অক্টোবর, ২০১৯ ইং | ২৪শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

আবরার হত্যাকাণ্ডের বিচার দাবিতে শিক্ষার্থীদের ১০ দফা দাবির সঙ্গে একাট্টা ৩০০ শিক্ষক

ডেস্ক রিপাের্ট : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফরহাদ হত্যাকাণ্ডকে কেন্দ্র করে আজও বিক্ষোভে উত্তাল রয়েছে বুয়েট ক্যাম্পাস। এ হত্যাকাণ্ডের বিচার দাবিতে সকাল থেকেই আন্দোলন করে আসছেন। তাদের আন্দোলনে একাত্মতা ঘোষণা করে উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলামের অপসারণ দাবি করেছে বুয়েট অ্যালামনাই সমিতি।

চলমান আন্দোলনে বুয়েট ভিসির পদত্যাগসহ ১০ দফা দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। দাবি পূরণে সাত দিনের আল্টিমেটাম দিয়েছেন তারা। শিক্ষার্থীদের এসব দাবির সাথে একাট্টা প্রকাশ করেছে বুয়েট শিক্ষক সমিতি।

বুধবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ৩০০ শিক্ষকের সমন্বয়ে এক বৈঠকের পর শিক্ষার্থীদের সামনে গিয়ে এ ঘোষণা দেন সমিতির সভাপতি এ কে এম মাসুদ।

এদিকে বুধবার সকাল থেকে বুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে শিক্ষার্থীরা অবস্থান নেয়। সেখানে এক সংবাদ সম্মেলন থেকে তুলে ধরা হয়েছে নতুন ১০ দফা দাবি। শিক্ষার্থীদের দেয়া ১০ দফা দাবির মধ্যে প্রধান হচ্ছে আবরার হত্যায় জড়িত সবার ফাঁসির দাবি। সেই সঙ্গে দুপুর ২ টার মধ্যে ভিসির জবাবদিহি।

সাধারণ শিক্ষার্থীদের পক্ষে তিনজন এসব দাবি সাংবাদিকদের সামনে পড়ে শোনান। তাদের একজন প্রতিনিধি বলেন, বেঁধে দেয়া সময়ে দাবি পূরণ না করা হলে ১৪ অক্টোবর অনুষ্ঠেয় বুয়েটের ভর্তি পরীক্ষাসহ সব অ্যাকাডেমিক কার্যক্রম স্থগিত রাখতে হবে। যতক্ষণ পর্যন্ত তাদের দাবি মানা না হবে, ততক্ষণ তারা ক্যাম্পাসে অবস্থান করবেন বলে ঘোষণা দিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া