৮ই অক্টোবর, ২০১৯ ইং | ২৩শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

আর্জেন্টিনা, প্যারাগুয়ে ও ভেনেজুয়েলা ফুটবল দল ঢাকায় আসছে!

নিজস্ব প্রতিবেদক : আগামী নভেম্বরে লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা দল ঢাকায় আসবে প্রীতি ফুটবল ম্যাচ খেলতে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ১৮ নভেম্বর তারা মুখোমুখি হবে প্যারাগুয়ের বিরুদ্ধে। এর আগে ১৫ নভেম্বর একই ভেন্যুতে প্রথম প্রীতি ম্যাচে অংশ নিবে ভেনেজুয়েলা ও প্যারাগুয়ে। এসব তথ্য জানানো হয়েছে প্যারাগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশনের অফিশিয়াল টুইটার পেজে। তবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) পক্ষ থেকে এ নিয়ে এখনো কিছু বলা হয়নি।
দেশীয় ফুটবলের শাসক সংস্থা বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বলছে, ম্যাচ দুটি হওয়ার সম্ভাবনা খুবই জোড়ালো। দলগুলোর আসা আর খেলার দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি।

এব্যাপারে আজ বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেছেন, অনেক দিন আগে প্রাথমিকভাবে আর্জেন্টিনা, প্যারাগুয়ে ও ভেনেজুয়েলা দলের সফর সম্পর্কে আলোচনা হয়েছে। এখন আনুষ্ঠানিকভাবে দেশগুলোর সঙ্গে আলোচনা চলছে। তারাও আগ্রহী, আমরাও আগ্রহী। তিনটি বিষয় নিয়ে এখনো আমরা কাজ করছি। এই টুর্নামেন্ট আয়োজনে বিশাল বাজেট আর ও পর্যাপ্ত নিরাপত্তা প্রয়োজন। সোহাগ আরো বলেন, সবকিছু চূড়ান্ত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়ে প্রীতি ম্যাচের উদ্বোধন করানোর কথা ভাবছে বাফুফে। আশা করি আগামী দুই সপ্তাহের মধ্যে চূড়ান্ত কিছু জানাতে পারবো।
এদিকে আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘মুলো আলবিসেলেস্তে’ এ প্রীতি ম্যাচে লিওনেল মেসির খেলার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে। ঢাকায় মোট দুটি প্রীতি ম্যাচ খেলবে প্যারাগুয়ে।

‘মুন্দো আলবিসেলেস্তে’র প্রতিবেদনে জানানো হয়েছে, ইউরোপে এ মাসে জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। বৃহষ্পতিবার জার্মানির মুখোমুখি হবে তারা। এ দুটি ম্যাচ খেলে এশিয়া মহাদেশ সফরে আসবে ১৯৭৮ ও ১৯৮৬ বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। ১৫ নভেম্বর সৌদি আরবে ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে লিওনেল স্কালোনির দল। আন্তর্জাতিক অঙ্গনে তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে এ ম্যাচ দিয়ে মেসি জাতীয় দলে ফিরবেন বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি। সৌদি আরব থেকে ঢাকায় পা রাখবে আর্জেন্টিনা দল।

আট বছর পর বাংলাদেশের মাটিতে আবারও প্রীতি ম্যাচ খেলতে দেখা যাবে আর্জেন্টিনা দলকে। ২০১১ সালে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। সে ম্যাচে আফ্রিকান দলটিকে ৩-১ গোলে হারিয়েছিল লাতিন দলটি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া