৭ই অক্টোবর, ২০১৯ ইং | ২২শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

আয়ারল্যান্ডকে হারিয়ে ওমানের চমক

স্পোর্টস ডেস্ক : ওমানে অনুষ্ঠেয় পাঁচ জাতির টি-টোয়েন্টি টুর্নামেন্টে টেস্ট খেলেড়ু দল আয়ারল্যান্ডকে হারিয়ে চমক দেখিয়েছে স্বাগতিকরা। ওমানের দেয়া ১৭৪ রানে লক্ষ্যে ব্যাটিং করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারানো আয়ারল্যান্ড নির্ধারিত ২০ ওভারের আগেই ১৩০ রানে অলআউট হয়ে যায়।
আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ওমানকে আগে ব্যাটিং করার আমন্ত্রণ জানিয়েছিল সফরকারীরা। শুরুটা ভালো হয়েছিল না ওমানের। রানের খাতা খোলার আগেই উদ্বোধনী ব্যাটসম্যান খাওয়ার আলি প্যাভিলিয়নের ফিরে যান। সপ্তম ওভারের মধ্যেই দলীয় ৪৪ রানে ৩টি উইকেট হারিয়ে চাপে পড়ে দলটি। কিন্তু সেখান থেকেই শুরু হয় তাদের জয়ের ভিত গড়া।
চতুর্থ উইকেটে জতিন্দর সিং ও আমির কলীমের মাত্র ৫৪ বলে ৮৩ রানের জুটি গড়ে দেয় জয়ের ভিত। জতিন্দর করেন ৩৯ বলে ৪০ রান। তবে দ্রুত গতিতে রান তুলেছেন আমির। তার ব্যাট থেকে এসেছে ২৭ বলে ৪৬ রান। তার ইনিংসে ছিল ২টি চার ও ৩টি ছয়ের মার।

স্বাগতিকদের আর কেউ বড় ইনিংস খেলতে না পারলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ আসে। আয়ারল্যান্ডের হয়ে দুইটি করে উইকেট শিকার করেন মার্ক অ্যাডাইর ও থমসন।
আয়ারল্যান্ডও প্রথম ওভারেই উইকেট হারালেও অ্যান্ডি বালবির্নি ও কেভিন ও’ব্রায়েনের ঝড়ে দুর্দান্ত শুরু করে। কিন্তু এই জুটি ভাঙার পরেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। দ্বিতীয় উইকেটে তারা যোগ করেন ৫০ রান। কেভিন ১৬ বলে ৪টি ছয় ও ২টি চারের সাহায্যে ৩৯ রানের টর্নেডো ইনিংস খেলেন। বালবির্নির ব্যাট থেকে আসে ১৯ রান। দুইজনকেই আউট করেন আমির।

মোহাম্মদ নাদিম ও খাওয়ার আলির বোলিং তোপে তাসের ঘরের মতো ধ্বসে পড়ে আয়ারল্যান্ডের মিডল অর্ডার। ১৬.ও ওভারে ১৩০ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড। নাদিম ও আলি ৩টি করে এবং আমির ও বিলাল খান ২টি করে উইকেট শিকার করেন। ৪৩ রানের দাপুটে জয় পায় ওমান।

ওমান, নেপাল, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও হংকংকে নিয়ে আয়োজিত এই টি-টোয়েন্টি টুনার্মেন্টের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে স্বাগতিক ওমান।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া