adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সালাহকে বাজেভাবে ফাউল করায় বর্ণবাদের শিকার হামজা চৌধুরী

স্পোর্টস ডেস্ক : লিভারপুল তারকা মোহামেদ সালাহ’কে বাজে ট্যাকল করেছিলেন লেস্টার সিটির হামজা চৌধুরী। এরপর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্রিটিশ মিডফিল্ডারকে নিয়ে বর্ণবাদী মন্তব্যের ঝড় বয়ে গেছে।

প্রিমিয়ার লিগে লিভারপুলের কাছে ২-১ গোলে হেরে যাওয়া ম্যাচের দ্বিতীয়ার্ধে সালাহ’কে কড়া ট্যাকল করেন হামজা। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন মিশরীয় ফরোয়ার্ড। বাঁ পায়ের গোড়ালিতে বেশ গুরুতর আঘাত পেয়েছেন তিনি। হামজাকে অবশ্য হলুদ কার্ড দেখান রেফারি।

অ্যানফিল্ডে হামজাকে উদ্দেশ করে স্টেডিয়ামেই বর্ণবাদী মন্তব্য করেন বহু সমর্থক। এরপর এই বাংলাদেশি-গ্রানাডিয়ান বংশোদ্ভুত মিডফিল্ডারকে টুইটার, ফেসবুকের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ণবাদী আক্রমণের শিকার হতে হয়। তাকে উদ্দেশ করে ব্যবহারকারীরা অনেক পোস্টে ‘বানর’, ‘এশিয়ান ব্ল্যাক’, ‘নোংরা জানোয়ার’, ‘গুহায় ফিরে যাও’ এমন সব বর্ণবাদী শব্দ ব্যবহার করেছেন।

ইংল্যান্ডের ক্লাব ফুটবলে সমর্থকদের বর্ণবাদী আচরণ অবশ্য এবারই প্রথম নয়। ইংল্যান্ডভিত্তিক খেলোয়াড়দের মধ্যে হামজা ছাড়াও মার্কাস রাশফোর্ড এবং পল পগবাকেও সাম্প্রতিক সময়ে একই রকম বর্ণবাদ সহ্য করতে হয়েছে। তবে এই কঠিন সময়ে ক্লাবকে পাশে পাচ্ছেন হামজা। বর্ণবাদী মন্তব্যের বিরুদ্ধে আইনি ব্যবস্থার পথে হাঁটছে লেস্টার।

এদিকে সালাহকে ট্যাকল করায় হামজাকে নিয়ে সমালোচনা করেছেন লিভারপুল বস ক্লপ। দলের সেরা তারকাকে আঘাত করায় ক্ষুব্ধ ক্লপ বলেন, এটা কেমন ধরনের চ্যালেঞ্জ আমি বুঝতে পারছি না। এটা অত্যন্ত বিপজ্জনক। এমন পরিস্থিতে তাকে (হামজা) মাথা ঠা-া রাখতে হবে। এটাই প্রথম নয়। সে ভালো খেলোয়াড়, উন্নতিও করছে। কিন্তু এ ধরনের চ্যালেঞ্জ, মানা যায় না। ইয়াহু স্পোর্টস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া