৩রা অক্টোবর, ২০১৯ ইং | ১৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টানা দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডে দ্বিপাক্ষিক সিরিজে আধিপত্য দেখাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশের যুবারা। মাহমুদুল হাসান জয়ের এক রানের আক্ষেপের ম্যাচে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯’কে ৬ উইকেটে হারায় তারা। ৯৯ রান করেন মাহমুদুল।

বুধবার (২ অক্টোবর) ম্যাচটি হওয়া কথা থাকলেও বৃষ্টির কারণে রিজার্ভ ডেতে একদিন পর খেলাটি মাঠে গড়ায়।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) লিনক্লোনে মুখোমুখি হয় দু’দল। যেখানে প্রথমে ব্যাট করা নিউজিল্যান্ড নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেটে ২৪২ রান করে। জবাবে ব্যাট করতে নেমে নার্ভাস নাইন্টিনাইনের শিকার হওয়া মাহিদুল ইসলাম জয়ের ব্যাটে ৪ উইকেট হারিয়ে ও ২১ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগার যুবারা।

২৪৩ রানের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ৩১ রান করেন দুই ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেন ইমন। তবে ধীর গতিতে ব্যাট করা ইমন ১৪ বলে ৬ রান করে বিদায় নেন। কিন্তু অবিচল থাকেন তানজিদ। দ্বিতীয় উইকেট জুটিতে তিনি জয়ের সঙ্গে ৯৫ রান তোলেন। শেষ পর্যন্ত ৬৩ বলে ৬৫ করে মাঠ ছাড়েন।

দারুণ ব্যাট করা জয় মাত্র এক রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন। ১২৫ বলে ১০টি চারের সাহায্যে ৯৯ করে বিদায় নেন তিনি। পরে তৌহিদ হৃদয়ের ৫৫ বলে ৪০ রান বাংলাদেশের জয়কে সহজ করে দেয়।

টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে টমাস জোহরাবের সেঞ্চুরিতে আড়াইশ রানের কাছাকাছি পৌঁছায় কিউই যুবারা। ১৪২ বলে ৮টি চারের সাহায্যে ১১২ করেন তিনি। ওপেনার ও অধিনায়ক অলি হোয়াইট ৩০ রান করেন। তবে আর কোনো ব্যাটসম্যান বলার মতোর স্কোর করতে পারেননি।

বাংলাদেশি বোলারদের মধ্যে মৃত্যুঞ্জয়ী চৌধুরী দুটি উইকেট পান। এছাড়া তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম, শামীম হোসেন ও রাকিবুল হাসান একটি করে উইকেট নেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া