৩রা অক্টোবর, ২০১৯ ইং | ১৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

কৃষিমন্ত্রী বললেন-ক্যাসিনো ব্যবসা ছেড়ে টমেটো চাষে আসুন

ডেস্ক রিপাের্ট : অবৈধ ক্যাসিনো ব্যবসায় ছেড়ে টমেটো চাষে আসুন। এ ব্যবসায় হাতকড়া পড়তে হয় না। বৃহস্পতিবার (৩ অক্টোবর) সাতক্ষীরার তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের কয়েকটি গ্রীষ্মকালীন টমেটো ক্ষেত পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, দেশের যুবসমাজ বিপথগামী হয়ে যাচ্ছে, মাদকাসক্ত হয়ে পড়ছে। কিছু কিছু মানুষ বিভিন্ন দলের নাম ব্যবহার করে ক্যাসিনো গড়ে তুলছে। তাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিতে হবে যে, টমেটো চাষ করে লাভবান হওয়া যায়।

তিনি আরও বলেন, টমেটো চাষ করে লাভবান হওয়া যায়। এটা করে জেলখানায় যেতে হয় না, হাতে হাতকড়া পরতে হয় না বরং সমাজে সম্মান বাড়ে। টমেটোর চাষ শুধু তালা উপজেলাতেই নয়, পুরো জেলায় ছড়িয়ে দেওয়া হবে। আমরা আশা করি, এখানকার উৎপাদিত টমেটা দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানি করা সম্ভব হবে।

বাজারে পেঁয়াজের সংকট প্রসঙ্গে মন্ত্রী বলেন, এ বছর বন্যার করাণে পেঁয়াজ নষ্ট হয়ে যাওয়ায় কিছুটা সংকট দেখা দিয়েছে। এটা সাময়িক। আমাদের গবেষকরা নতুন জাত উদ্ভাবনে কাজ করছেন। আগামীতে দেশে পেঁয়াজের সংকট থাকবে না।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন- সাতক্ষীরা ১ আসনের সংসদ সদস্য মোস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা ২ (সদর) আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, কৃষি মন্ত্রণালয়ের সচিব নাসিরজ্জামান, কৃষি গবেষণা ইনস্টিটিউটের পরিচালক আব্দুল ওহাব, সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানসহ কৃষি অধিদপ্তর ও কৃষি গবেষণা ইনস্টিটিউটের একাধিক কর্মকর্তা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া