১লা অক্টোবর, ২০১৯ ইং | ১৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

২৪ অক্টোবর নুসরাতকে পুড়িয়ে হত্যা মামলার রায়

নিজস্ব প্রতিবেদক : ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নির্যাতনের পর আগুনে পুড়িয়ে হত্যা মামলার আগামী ২৪ অক্টোবর দেওয়া হবে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুর সোয়া ৩টার দিকে রাষ্ট্রপক্ষের যুক্তিখণ্ডন শেষে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশীদ রায়ের দিন ধার্য করেন।

জেলা জজ আদালতের পিপি অ্যাডভোকেট হাফেজ আহমদ বলেন, এই মামলায় গত ২৭ জুন থেকে একে একে ৮৭ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয়েছে। এরপর ১০ কার্যদিবস ধরে রাষ্ট্র ও আসামি পক্ষের যুক্তি-তর্ক উপস্থাপন হয়েছে। আজ রাষ্ট্রপক্ষের যুক্তিখণ্ডনের দিন ছিলো। যুক্তিখণ্ডন শেষে আদালত রায়ের দিন ঠিক করে দিয়েছেন। এখন অপেক্ষার পালা।

গত ২৭ মার্চ সোনাগাজীর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার বরখাস্ত অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেন নুসরাত। এর পরিপ্রেক্ষিতে নুসরাতের মা বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় অধ্যক্ষ সিরাজকে গ্রেফতার করা হলে, নুসরাতের পরিবারকে মামলা তুলে নেওয়ার জন্য চাপ দেওয়া হয়। কিন্তু নুসরাতের পরিবার মামলা তুলে নেয়নি। ফলে গত ৬ এপ্রিল নুসরাত আলিম পরীক্ষা দিতে মাদ্রাসায় গেলে সেখানে অধ্যক্ষ সিরাজের অনুসারীরা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়। গুরুত্বর দগ্ধ অবস্থায় নুসরাতকে ঢাকা মেডিকেল বার্ন ইউনিটের আইসিইউতে রাখা হলেও তাকে বাঁচানো যায়নি।

নুসরাত হত্যা মামলায় ২১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ ও পিবিআই। এর মধ্যে ১২ জন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট   অক্টোবর »
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া