২৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১৪ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

প্রধান নির্বাহী বললেন, পাকিস্তান সফর নিয়ে ভাবছে বিসিবি

স্পোর্টস ডেস্ক : গত দশ বছর ধরেই পূর্ণাঙ্গ সফরে পাকিস্তানে যায়নি বাংলাদেশ ক্রিকেট দল। অবশ্য সফরের সুযোগও ছিল না। সন্ত্রাস কবলিত দেশটিতে ক্রিকেট খেলার পরিবেশটাও ছিল না। শুধু বাংলাদেশই নয়, অন্য টেস্ট খেলুড়ে দেশও সফর থেকে দূরে সরিয়ে রেখেছে নিজেদের। আইসিসির ভবিষ্যৎ সফর সূচি (এফটিপি) বলছে বাংলাদেশের আরেকটি পাকিস্তান সফর সামনে। এবার অবশ্য সফর নিয়ে ভাবতে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ যেতে পারে কীনা সেটি খতিয়ে দেখতে পাকিস্তানে নিরাপত্তা পর্যবেক্ষক দল পাঠাবে বিসিবি।
আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাঠে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে বাংলাদেশের। এর মধ্যে টেস্ট দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

গত ১০ বছরে সংযুক্ত আরব আমিরাতকেই নিজেদের হোম গ্রাউন্ড বানিয়ে ফেলেছে পাকিস্তান। যদিও সেখানে খেলার আমন্ত্রণ পায়নি টাইগাররা। তারা শুধুই পাকিস্তানে যেতেই বারবার অনুরোধ করেছে। কিন্তু নিরাপত্তার কথা ভেবে রাজী হয়নি বিসিবি ও বাংলাদেশ সরকার।

ফের বাংলাদেশকে সফরে যেতে বলছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এমন খবর জানিয়ে রোববার বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘আইসিসির চলতি এফটিপি অনুযায়ী আমাদের একটা কমিটমেন্ট রয়েছে। পাকিস্তান আতিথ্য দিবে বাংলাদেশকে। এ অবস্থায় বিদেশ সফরের ক্ষেত্রে কিছু বাধ্যবাধকতা আছে। কিন্তু একটা গুরুত্বপূর্ণ বিষয় হলো নিরাপত্তার ছাড়পত্র। আমরা বিষয়টা নিয়ে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট হাই কমিশনের সঙ্গে কাজ করছি। তাদের প্রতিবেদনের উপর ভিত্তি করেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

সফরকে ঘিরে কাজ শুরু করে দিয়েছে বিসিবি। নিজাম উদ্দিন চৌধুরী সুজন আরও জানান ‘সংশ্লিষ্ট দেশগুলোর বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে যোগাযোগ করেছি। তাদের প্রতিবেদনের ভিত্তিতে আমরা আশা করছি খুব শিগগিরই একটা ইন্সপেকশন টিম ওই দেশগুলো সফর করবে। বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে যোগাযোগ করেছি। বাংলাদেশ হাই কমিশন একটা প্রতিবেদন দিয়েছে আর আমরা সেটা সরকারকে পাঠিয়েছি, সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে পাঠিয়েছি। মন্ত্রণালয় এটার উপর কাজ করছে।’

শিগগিরই একটি ইন্সপেকশন টিম পাকিস্তান সফরে যাবে। শ্রীলঙ্কা দল এখন পাকিস্তান সফরে আছে। তারা কেমন নিরাপত্তা ব্যবস্থা পাচ্ছে সেটিই খতিয়ে দেখছে বিসিবি। এ অবস্থায় লঙ্কানদের সফরের সময়ই পরিদর্শক দলকে পাঠাবে বিসিবি। যাতে পুরো বিষয়টা সরেজমিনে দেখা যায়। -বার্তা২৪

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া