২৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১৪ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ইতিহাস গড়া হল না বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক : যুব সাফ চ্যাম্পিয়নশিপে প্রথম শিরোপা জয়ের হাতছানি ছিল বাংলাদেশের। কিন্তু ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে হাতাহাতির মতো ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা বেড়ে যায়। তিনটি কার্ড খেয়ে বাংলাদেশ দল হয়ে পড়ে ৯ জনের দলে।

আর এই নয়জন খেলোয়াড়ই প্রাণপন লড়াই করেছেন শিরোপা জয়ে। কিন্তু খেলার একিবারে শেষ মুহূর্তে রবি বাহাদুরের গোলে শিরোপা নিশ্চিত করে ভারত। গত আসরের মতো এবারও রানার্সআপ ট্রফি নিয়ে সন্তুষ্ঠ থাকতে হয় বাংলাদেশকে। শিরোপা জয়ে ইতিহাস গড়া হল না ‍যুবাদের।

রোববার নেপালের আর্ম পুলিশ ফোর্স স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর পৌনে ৩টায় শুরু হওয়া ফাইনাল ম্যাচে ভারতের কাছে ২-১ গোলের ব্যবধানে হেরে যায় বাংলাদেশ।

খেলার দ্বিতীয় মিনিটে বিক্রমের গোলে এগিয়ে যায় ভারত। ২১ মিনিটে হাতাহাতির ঘটনাকে কেন্দ্র করে উভয় দলের দুই খেলোয়াড় লাল কার্ড দেখেন। হলুদ কার্ড দেখেন বাংলাদেশের ইয়াসিন আরাফাত। সেই ইয়াসিনই ৩৮ মিনিটে গোল করে পিছিয়ে পড়া বাংলাদেশ দলকে সমতায় ফেরান।

কিন্তু গোল করার আনন্দ উদযাপন করতে গিয়ে নিজের জার্সি খুলে ফেলেন ইয়াসিন। যে কারণে দেখেন লাল কার্ড। বাংলাদেশ হয়ে পড়ে ৯ জনের দলে। কার্ডের এই ঘটনাকে কেন্দ্র করে মিনিট তিনেক খেলা বন্ধ থাকার পর আবারও শুরু হয়।

৯ জনের দল নিয়ে খেলার ৯০তম মিনিট পর্যন্ত ভালোই প্রতিরোধ গড়েছিল বাংলাদেশ। কিন্তু ৯১তম মিনিটে রবি বাহাদুরের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় ভারত।

খেলার একেবারে শেষমুহূর্তে গোল খেয়ে আর শোধ করতে পারেনি বাংলাদেশ যুব দল। শেষ পর্যন্ত ২-১ গোলের ব্যবধানে হেরে রানার্সআপ ট্রফি নিয়েই সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশ দলকে। সাফের গত আসরেও রানার্সআপ হয়েছিল বাংলাদেশ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া