২৭শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১২ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ভুটানকে হারিয়ে সাফের ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : ভুটানকে ৪-০ গোলে হারিয়ে অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নাম লিখিয়েছে বাংলাদেশ। এই নিয়ে টানা দ্বিতীয়বারের মতো সাফের ফাইনাল নিশ্চিত করল লাল-সবুজের কিশোররা।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল সোয়া ১১টায় কাঠমুন্ডুতে অনুষ্ঠিত হয় এ ম্যাচ।

ম্যাচের প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশের যুবারা। খেলার দ্বিতীয় মিনিটেই তানভীরের গোলে প্রথম লিড পায় বাংলাদেশ। এরপরে ২৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফয়সাল আহমেদ ফাহিম। এর কিছুক্ষণ পরে গ্রুপ পর্বে চমক দেখানো ভূটানের জালে আবারো বল জড়ান মেরাজ হোসেন। তার গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল।

দ্বিতীয়ার্ধে ফিরে নিজেদের আধিপত্য বজায় রাখে বাংলাদেশ। তবে গোলের দেখা মিলছিল না কিছুতেই। শেষতক বদলি খেলোয়াড় দ্বীপক অতিরিক্ত যোগ করা সময়ে করেন ম্যাচের চতুর্থ গোলটি। দারুণ এক জয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে বাংলাদেশ।

এই জয়ে টুর্নামেন্টে ভুটানের যুবাদের বিপক্ষে শতভাগ জয়ের ধারা ধরে রাখলো বাংলাদেশ। গত দু’বারের সাক্ষাতেও জয় পেয়েছিল লাল-সবুজরা। বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল ২০১৫ সালে ভুটানকে হারায় ২-০ গোলে। ২০১৭ সালে জিতে ৩-০ ব্যবধানে। সেবার রানার্সআপ হয়ে ঘরে ফিরে বাংলাদেশ।

সাফের এই বয়সভিত্তিক আসরের ফাইনাল হবে রোববার (২৯ সেপ্টেম্বর)। আরেক সেমিফাইনালের ভারত বনাম মালদ্বীপের জয়ী দল ফাইনালে মুখোমুখি হবে গত আসরের রানার্স আপ দল বাংলাদেশের।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া