adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ড দলের হয়ে টেস্ট ও টি-২০ খেলবেন সাকিব

স্পাের্টস ডেস্ক : সংবাদের শিরোনাম দেখে চমকে যাবারই কথা। বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেটার সাকিব কীভাবে ইংল্যান্ড জাতীয় দলে খেলে। অবাক হবেন না, সাকিব ইংল্যান্ডের হয়ে খেলবেন ঠিকই। তবে বাংলাদেশের সাকিব নয়, আসলে ইংল্যান্ডের হয়ে অন্য সাকিব মাঠে নামবেন। যার পুরো নাম সাকিব মাহামুদ। ল্যাঙ্কাশায়ারের এই পেস বোলার ইংলিশ টেস্ট এবং টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন।
সাকিব পাকিস্তানি বংশোদ্ভূত। জন্ম বার্মিংহামের ওয়ারউইকশায়ারের। ডানহাতি মিডিয়াম পেসার। সোশ্যাল মিডিয়ায় যাকে ‘সন্ত্রাসবাদী’ হিসেবে অনেকেই গালাগাল করেছেন।

চলতি বছরের শুরুতে ইংল্যান্ড লায়নের হয়ে সীমিত ওভারের ম্যাচ খেলতে ভারত সফরে যেতে চেয়েছিলেন। কিন্তু পাকিস্তানি বংশোদ্ভূত হওয়ায় ভারত সরকার তাকে ভিসা দেয়নি। নভেম্বরে নিউজিল্যান্ড সফরে যাবে ইংল্যান্ড। সেই সফরের জন্য টেস্ট এবং টি- টোয়েন্টি দলে ডাক পেয়েছেন সাকিব মাহমুদ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে সন্ত্রাসবাদী আখ্যা দেওয়ায় বিবিসিকে সাকিব বলেন, হঠাৎই কেউ কেউ আমাকে সন্ত্রাসবাদী হিসেবে ডাকতে শুরু করে। এটা শোনার মতো তেমন কিছুই আমি করিনি। লোকে ভাবতে শুরু করে আমি ক্রিকেট সফরে গিয়ে উল্টোপাল্টা কিছু করতে পারি।

দ্বিতীয় বিভাগ ক্রিকেটে ২১ উইকেটে নিয়েছেন সাকিব। ঘরোয়া ক্রিকেটে নজরকাড়া পারফরমেন্সের কারণেই টি-টোয়েন্টি এবং টেস্ট উভয় দলেই ডাক পেয়েছেন তিনি। দলে নাম আছে শোনার পর কেমন অনুভূতি হয়েছিলো সে সম্পর্কে জানাতে গিয়ে বিবিসিকে তিনি বলেছেন, আমি জানতাম অনেক ভোরে দল ঘোষণা হবে। ফোনটা কেবল হাতে নিয়েছি, তখনই রিংটোন বেজে উঠলো। ভেবেছিলাম কোনো ফোন পাব না। কিন্তু দলে সুযোগ পাওয়ার খবর শোনার পর সত্যি অদ্ভুত একটা অনুভূতি হচ্ছিলো। আরও ভালো লাগছিল টেস্ট এবং টি-টোয়েন্টি উভয় দলে থাকতে পেরে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট এবং টি-টোয়েন্টি দুই দলেই আছেন কেবল জো ডিনলে, শ্যাম কোরান, ম্যাথু পারকিনসন এবং সাকিব।

প্রথম শ্রেণির ক্রিকেটে উজ্জ্বল পারফরমেন্সের কারণেই দলে ডাক পান সাকিব। ২২ বছরের সাকিব ল্যাঙ্কাশায়ারের পক্ষে ১৬ ম্যাচ খেলেছেন। ২৮.৯০ গড়ে উইকেট নিয়েছেন ৪২টি। লিস্ট ‘এ’ তে ২৭ ম্যাচে ৫০ উইকেট আছে তার।

ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলে খেলার সময় ২০১৫ সালে পেশাদার ক্রিকেট খেলতে ল্যাঙ্কাশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হন সাকিব। লিস্ট ‘এ’ ম্যাচে টানা দুইবার ৫ উইকেট নিয়ে ল্যাঙ্কাশায়ারের হয়ে রেকর্ড গড়েছেন তিনি। এ বছর রয়াল লন্ডন ওয়ানডে কাপের সেই পারফরমেন্সের কারণেই হয়তো ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন তিনি।-বিবিসি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2019
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া