২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

আইপিএলের কারণেই পাকিস্তানে আসছে না শ্রীলঙ্কা :বললেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক : অবশেষে পাকিস্তানে সফরে যাচ্ছে শ্রীলংকা। সেখানে দ্বিতীয়সারির দল পাঠাচ্ছে লংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। কারণ এ সফরে যাচ্ছেন না তাদের নিয়মিত ১০ ক্রিকেটার। সেই তালিকায় আছেন লাসিথ মালিঙ্গা, থিসারা পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্দিমাল, কুশল পেরেরারা।
তদুপরি এসএলসি পাকিস্তানের মূল স্কোয়াড না পাঠানোয় ক্ষেপেছেন দলটির সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। তার দাবি, লংকান ক্রিকেটাররা আসন্ন সফরে না যাওয়ার পেছনে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজিগুলোর ইন্ধন রয়েছে।
আফ্রিদি বলেন, শ্রীলংকান ক্রিকেটাররা আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর চাপে আছে। তাদের বেশ কয়েকজনের সঙ্গে আমার কথা হয়েছে। আমি ওদের পাকিস্তানে খেলতে আসতে বলেছি। পিএসএল খেলতে বলেছি। লংকান ক্রিকেটাররা বলেছেন, তারা আসতে চায়। কিন্তু আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের বলেছে, তুমি পাকিস্তানে গেলে তোমার সঙ্গে চুক্তি করব না।
তিনি বলেন, শ্রীলংকার দুঃসময়ে আমরা তাদের পাশে থেকেছি। এমনটা কখনই হয়নি যে, সেখানে আমরা সফর করেছি, আর আমাদের মূল ক্রিকেটাররা বিশ্রামে থেকেছেন।
পাশাপাশি যারা পাকিস্তান সফরে যাচ্ছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আফ্রিদি। বুমবুমখ্যাত ক্রিকেটার বলেন, পাকিস্তানের মাটিতে শ্রীলংকার যারা খেলতে আসবেন, তাদের সবসময় সুস্বাগত ও উষ্ণ অভ্যর্থনা জানানো হবে। পরবর্তী সময়ে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হবে।
চলতি মাসের শেষ দিকে তিনটি করে ওয়ানডে ও টি- টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান যাচ্ছে শ্রীলংকা। এর আগে সন্ত্রাসী হামলার হুমকি পেয়েছেন লংকানরা বলে খবর চাউর হয়েছে। সেখানে খেলতে গেলে ফের ‘ভয়াবহ’ হামলার শিকার হতে পারেন তারা।

যে কারণে ইতিমধ্যে আসন্ন সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ওয়ানডে অধিনায়ক দিমুথ করুনারতেœ ও টি-টোয়েন্টি ক্যাপ্টেন লাসিথ মালিঙ্গা। তাদের পদাঙ্ক অনুসরণ করে বোর্ডের সঙ্গে সমঝোতায় সরে গেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস, দীনেশ চান্দিমাল, সুরঙ্গ লাকমল, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা ও নিরোশান ডিকভেলা।

মূলত পাকিস্তান সফরে নিজেদের নিরাপত্তা নিয়ে শংকায় থাকায় নাম প্রত্যাহার করে নিয়েছেন তারা। তাদের বাদ দিয়েই চূড়ান্ত দল ঘোষণা করেছে এসএলসি। নিয়মিত দুই অধিনায়কের অনুপস্থিতিতে শ্রীলংকার ওয়ানডে দলের দায়িত্ব দেয়া হয়েছে লাহিরু থিরিমান্নেকে। টি-টোয়েন্টি দলের নেতৃত্ব সামলাবেন দাসুন শানাকা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া