১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

পিএসএলে অনিয়ম, দুই হাজার কোটি টাকার ক্ষতির মুখে পাকিস্তান ক্রিকেট বোর্ড

স্পাের্টস ডেস্ক : পাকিস্তান সুপার লিগের প্রথম দুই সংস্করণে ব্যাপক অনিয়ম। তার জেরেই এবার চরম আর্থিক ক্ষতির মুখে পড়লো পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাকিস্তানের প্রথমসারির প্রচারমাধ্যম দ্য ডনের এক রিপোর্টে এমনটাই জানানো হয়েছে। তারা বলেছে, প্রথম দুই পিএসএল সংস্করণের অডিট রিপোর্ট পেশ করার সময়ে পাকিস্তানের অডিটর জেনারেল জানিয়েছেন এই কথা। তিনি এর পরিণতি স্বরূপ কয়েকটি বিষয় তুলে ধরেছেন- ফ্র্যাঞ্চাইজিগুলির অনিয়মিত পেমেন্ট, ভেন্ডারদের অগ্রিম টাকা দিতে গড়িমসি করা, ফ্র্যাঞ্চাইজিগুলির কাছ থেকে বকেয়া অর্থ আদায় করতে না পারা সাংবাদিকদের পেমেন্ট না করার ইস্যু।

প্রথম দুই সংস্করণে পিসিবি মোট ২৪৮.৬১৫ মিলিয়ন (প্রায় দুই হাজার কোটি) টাকা ক্ষতির সম্মুখীন হয়েছে। বলা হয়েছে সেই রিপোর্টে। গত সোমবার পাকিস্তানের ন্যাশানাল অ্যাসেম্বলিতে রিপোর্ট পেশ করা হয়েছে। দেখা গিয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের ক্ষতির কারণ মূলত ফ্র্যাঞ্চাইজিগুলির কাছ থেকে প্রাপ্য ফি আদায় করতে না পারা। এই জন্য তাদের প্রায় ৫৪.৪৯০ মিলিয়ন টাকা অপচয় হয়েছে। পাশাপাশি নিলাম থেকে পাক বোর্ডের ক্ষতির পরিমাণ ১১ মিলিয়ন ডলার।

রিপোর্ট অনুযায়ী, ১৮.৮৮০ মিলিয়ন টাকা পাকিস্তান বোর্ড অপচয় করেছে পিএসএলএর দ্বিতীয় সংস্করণের প্রোডাকশনের খরচ হিসেবে। সম্প্রচার সত্ত্ব কোনও নিলাম না ডেকেই একটি সংস্থাকে বিক্রি করে দেওয়ায় ১৩ মিলিয়ন টাকা ক্ষতি করেছে। এই রিপোর্ট পেশ করেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে বড়সড় অভিযোগ আনা হয়েছে। বলা হয়েছে, পিসিবি অনৈতিক এবং বেআইনীভাবে পাকিস্তানের বাইরে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে পিএসএল-এর অ্যাকাউন্ট থেকে টাকা লেনদেন করেছে।
সবমিলিয়ে পিএলএস শুরুর আগেই বড়সড় অভিযোগে বিদ্ধ পাকিস্তান ক্রিকেট বোর্ড।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া