adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পরিকল্পনামন্ত্রী বললেন- দেশে ক্যান্সারের প্রকোপ বৃদ্ধি পেয়েছে

নিজস্ব প্রতিবেদক : দেশের ক্যান্সার রোগীরা যাতে সময়মত সেবা নিতে পারে সে লক্ষ্যে বিভাগীয় শহরে সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ১০০ শয্যা বিশিষ্ট পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসা কেন্দ্র স্থাপন করা হবে। এ প্রকল্প বাস্তবায়নে ব্যয় হবে ২ হাজার ৩৮৮ কোটি টাকা। প্রকল্পের বাস্তবায়নে পুরো অর্থায়ন সরকার করবে।

মঙ্গবার রাজধানীর শের-ই-বাংলা নগরের পরিকল্পনা কমিশনে প্রধানমন্ত্রী ও একনেক সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে একনেক বৈঠকে প্রায় ৮ হাজার ৯৬৮ কোটি টাকায় ৮ টি প্রকল্প অনুমোদন করা হয়। এরমধ্যে সরকার ব্যয় করবে ৮হাজার ৯শ৫২ কোটি ৫৯ লাখ টাকা এবং সংস্থার নিজস্ব ব্যয় হবে ১৫ কোটি ৪৯ লাখ টাকা।

বৈঠকে অনুমোদিত অন্যান্য প্রকল্পগুলো হলো, সড়ক পরিবহর ও সেতু মন্ত্রনালয়ের দুটি প্রকল্প ‘ময়মনসিংহ (রঘুরামপুর)-ফুলপুর-নকলা-শেরপুর (আর-৩৭১) আঞ্চলিক মহাসড়ক উন্নয়ন প্রকল্প ও ‘রাজশাহী-নওহাটা-চৌমাসিয়া সড়কের বিন্দুর মোড় হতে বিমান বন্দর হয়ে নওহাটা ব্রিজ পর্যন্ত পেভমেন্ট ৪ লেনে উন্নীতকরণ’প্রকল্প; স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ‘রাজশাহী মহানগরীর উপশহর মোড় থেকে সোনাদিঘী মোড় এবং মালোপাড়া মোড় হতে সাগরপাড়া মোড় পর্যন্ত সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন’ প্রকল্প; প্রধানমন্ত্রী কার্যালয়ের ‘আশ্রয়ণ-২ শীর্ষক’প্রকল্প; মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ‘জুনোসিস এবং আন্তঃসীমান্তীয় প্রাণিরোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ গবেষণা’ প্রকল্প; পরিকল্পনা মন্ত্রণালয়ের ‘স্ট্রেংদেনিং মনিটরিং এন্ড ইভালুয়েশন ক্যাপাবিলিজ অব আইএমইডি’ প্রকল্প; বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ‘ভারতের ঝাড়খণ্ড হতে বাংলাদেশে বিদ্যুৎ আমদানি করার লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলার রহনপুর থেকে মনাকষা সীমান্ত পর্যন্ত ৪০০ কেভি সঞ্চালন লাইন নির্মাণ’ প্রকল্প।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আহম মুস্তাফা কামাল,পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকসহ আরো অনেকে। সভায় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, এসডিজির মুখ্য সমন্বয়কসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2019
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া